২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

পাসপোর্ট দালাল চক্রের আরও ১৬ দালালকে গ্রেফতার করেছে র‌্যাব-১১

নিজস্ব প্রতিবেদক।।
মানুষের লিখিত ও মৌখিক অভিযোগের ভিত্তিতে সত্যতা যাচাই পূর্বক র‌্যাব-১১ কুমিল্লার একটি বিশেষ দল চাঁদপুর পাসপোর্ট অফিস এলাকা তরপুরচন্ডীতে অভিযান চালিয়েছে। এতে পাসপোর্ট দালাল চক্রের মূলহোতা মো. ইয়াসিনসহ ১৬ সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।

রবিবার (২৩ জুন) দিনগত রাতে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১১ কুমিল্লার কোম্পানি অধিনায়ক (উপপরিচালক) লেফটেনেন্ট কমান্ডার মাহমুদুল হাসান।

গ্রেফতার দালালরা হলেন- ইয়াসিন (২২), মামুন (৩৭), মুনকার আহমেদ রাজ (২২), তানভীর (২৩), মোবারক গাজী (৪০), রবিউল আলম (২৮), শরীফ হোসেন (৩৭), শাওন (২২), নুরুল ইসলাম মজুমদার (২৬), অমিত হাসান (২২), তোফাজ্জল দেওয়ান (৫৫), সেলিম (৪০), রানা (৩৭), সাজ্জাদ (১৯), তামিম হোসেন (২৩) ও আরমান হোসেন (৩০)। তাদের বাড়ি চাঁদপুর সদরসহ জেলার অন্যান্য উপজেলায়।

গ্রেফতারের সময় তাদের হেফাজতে থাকা ১৮৩ পাসপোর্ট ডেলিভারি স্লিপ, আটটি মোবাইল ফোন, নগদ ৪৫ হাজার ২০০ এবং পাসপোর্ট সংক্রান্ত বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়।

লেফটেনেন্ট কমান্ডার মাহমুদুল হাসান জানান, একজন সাধারণ নাগরিক হিসেবে দেশের প্রচলিত নিয়ম অনুসরণ করে পাসপোর্ট প্রাপ্তি সব নাগরিকের অধিকার।

তবে অধিকাংশ সময় অসংখ্য ভুক্তভোগী দালাল চক্রের সদস্যকে পাসপোর্ট করতে দিয়ে অতিরিক্ত টাকা নেওয়ার পরও পাসপোর্ট পায়নি মর্মে লিখিত ও মৌখিক অভিযোগ করে।

অভিযোগের সত্যতা যাচাই এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ রবিবার দুপুরে চাঁদপুর সদরের তরপুরচন্ডী এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করে।

তিনি আরও জানান, তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে পাসপোর্ট প্রস্তুত করে দেবে বলে অতিরিক্ত টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করে। তাদের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাসপোর্ট দালাল নির্মূলে র‌্যাবের এই অভিযান অব্যাহত থাকবে।

আরো দেখুন
error: Content is protected !!