bn বাংলা
৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সুখবর দিলেন মার্ক জাকারবার্গ

বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি ডেস্ক।।
বর্তমান সময়ে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠছে ফেসবুক মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। দিনকে দিন বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যা।

ব্যবহারকারীদের ধরে রাখতে নিয়মিত নতুন নতুন ফিচার নিয়ে আসছে অ্যাপটি। এরই ধারবাহিকতায় ব্যক্তিগত তথ্য গোপনীয়তা রক্ষায় নতুন ফিচার নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার ব্যবহারকারীদের এমনই সুখবর দিয়েছেন হোয়াটসঅ্যাপ ও ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ।

মার্ক জাকারবার্গ ফেসবুক পোস্টে জানান, হোয়াটসঅ্যাপে নতুন প্রাইভেসি ফিচার যুক্ত হচ্ছে। এর মাধ্যমে গ্রুপ চ্যাট থেকে কেউ বেরিয়ে গেলেও তাকে আর নোটিফিকেশন দেখাবে না হোয়াটসঅ্যাপ। পাশাপাশি অনলাইনে সক্রিয় থাকলে কারা দেখতে পারবে তা নিয়ন্ত্রণ করা যাবে।

তিনি আরও জানান, মেসেজ যাতে সুরক্ষিত থাকে তার জন্য আমরা কাজ করছি। নতুন ফিচারের মাধ্যমে মেসেজের স্ক্রিনশট নেওয়ার সুযোগও বন্ধ হচ্ছে।

এছাড়াও, ব্যবহারকারীদের তথ্য সুরক্ষিত রাখতে হোয়াটসঅ্যাপ তিনটি নতুন ফিচার নিয়ে আসছে। অ্যাকাউন্ট নিরাপদ রাখতে ‘লগইন অ্যাপ্রুভাল’ সুবিধা চালু করছে হোয়াটসঅ্যাপ।

এর ফলে ঐ অন্য কারো স্মার্টফোন বা কম্পিউটার থেকে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে প্রবেশ করতে গেলেই ব্যবহারকারীকে সতর্ক বার্তা পাঠাবে হোয়াটসঅ্যাপ। প্রবেশের জন্য সম্মতি না দিলে অ্যাকাউন্টে অন্য কেউ প্রবেশ করতে পারবে না।

ব্যবহারকারীদের নিরাপদ রাখতে বর্তমানে দুই স্তরের নিরাপত্তা সুবিধা রয়েছে হোয়াটসঅ্যাপে। এরপরও বিভিন্ন কৌশলে ব্যবহারকারীদের অ্যাকাউন্টের তথ্য চুরি করে থাকেন হ্যাকাররা।

আরো দেখুন
error: Content is protected !!