২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লা বরুড়ায় সম্পত্তির দলিল বুঝিয়ে না দেওয়ায় লাশ দাফনে বাধা

👁️মহানগর ডেস্ক ✒️
কুমিল্লার বরুড়ায় বিক্রি করা জমির দলিল বুঝিয়ে না দেওয়ায় এক ব্যবসায়ীর লাশ দাফনে বাধা দেওয়ার ঘটনা ঘটেছে। রবিবার (১৮ জুলাই) বিকালে উপজেলার পৌর সদরে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বরুড়া বাজারের ব্যবসায়ী সুমন ট্রেডার্সের স্বত্বাধিকারী মো. আবদুল লতিফ শনিবার রাতে ঢাকার একটি হাসপাতালে মারা যান।

তিনি ভবানীপুর ইউনিয়নের উত্তর শালুকিয়া গ্রামের মৃত আলী মিয়ার ছেলে। রবিবার বাদ আসর বরুড়া পুরাতন মাদ্রাসা মাঠে তার জানাজা হওয়ার কথা ছিল। বিকাল সাড়ে ৩টার দিকে আবদুল লতিফের লাশবাহী অ্যাম্বুলেন্স বরুড়া বাজারে এলে সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ির হারুনুর রশিদের নেতৃত্বে কয়েকজন লাশ আটকে দেয়। একই সঙ্গে লাশ দাফনে বাধা দেন তারা।

হারুনুর রশিদ দাবি করেছেন, ‘আবদুল লতিফ কোটবাড়িতে আমাদের কাছে আড়াই শতক জমি বিক্রি করেন। জমি বুঝিয়ে দিলেও দলিল করে দেননি। এজন্য লাশ দাফনে বাধা দেওয়া হয়েছে।’

এদিকে, লাশ দাফনে বাধা দেওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। দুই পক্ষের লোকজনের সঙ্গে আলোচনা করে লাশ দাফনের উদ্যোগ নেয় তারা।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার মজুমদার বলেন, সংবাদ শুনে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ দাফনের ব্যবস্থা করেছে।

যারা বাধা দিয়েছেন, তাদের অভিযোগ টাকা দিয়েও সম্পত্তির দলিল পাননি। তবে মৃত ব্যক্তির পরিবারের সদস্যরা দাবি করেছেন, তারা সম্পত্তির টাকা পাননি। পরে দুই পক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি মীমাংসা করা হবে।

খবর পেয়ে ঘটনাস্থলে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুল ইসলাম। তিনি বলেন, দুই পক্ষের সঙ্গে কথা বলে লাশ দাফনের ব্যবস্থা করা হয়েছে। জমির দলিল নিয়ে বিরোধের বিষয়টি পরে মীমাংসা করা হবে।

আরো দেখুন
error: Content is protected !!