bn বাংলা
৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ইসরায়েলের একাধিক বিমানঘাঁটিতে হামাসের রকেট হামলা

অনলাইন ডেস্ক
ইহুদিবাদী ইসরায়েলের ৬টি বিমানঘাঁটিতে রকেট হামলা চালিয়েছে হামাস। সংগঠনটির সামরিক শাখা ইজ্জাদ্দিন কাসসাম ব্রিগেডের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ মাধ্যম টাইমস অব ইসরায়েলের বরাতে জানা যায়, হামাসের এক বিবৃতিতে জানানো হয়েছে, হাতসুর, হাতসারিম, নিফাতিম, তেল নুফ, বিলমাখিম ও র‍্যামন ঘাঁটিতে এসব হামলা চালানো হয়েছে। তবে এসব হামলার কথা অস্বীকার করেছে ইসরাইলি সেনাবাহিনী। তারা বলছে, একটি রকেট বিমানবন্দরের বাইয়ে খোলা জায়গায় বিস্ফোরণ হয়েছে।

এর আগে, ফিলিস্তিনের গাজায় হামাস কমান্ডারদের বাড়ি লক্ষ্য করে হামলা ইসরায়েল। বলা হয়, হামাসের সামরিক প্রধান মোহাম্মদ দাইফকে হত্যা করতে বেশ কয়েকটি প্রচেষ্টা চালানো হয়েছে বলে জানিয়েছে তারা।

জাতিসংঘের মানবিক ত্রাণ সমন্বয় সংস্থার মুখপাত্র জেনস লার্ক জানিয়েছেন, গাজায় জাতিসংঘ পরিচালিত ৫৮টি স্কুলে প্রায় ৪৭ হাজার বাস্তুচ্যুত মানুষ আশ্রয় নিয়েছে। ১৩২টি ভবন পুরোপুরি বিধ্বস্ত হয়েছে এবং ৩১৬টি ভবনের ক্ষতির মাত্রা অনেক বেশি। এসব ভবনের মধ্যে ছয়টি হাসপাতাল ও ৯টি প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র রয়েছে।

এখন পর্যন্ত ইসরায়েলি হামলায় ৬৪ জন শিশু সহ নিহত হয়েছেন ২২৭ জন ফিলিস্তিনি। এ ছাড়া দেড় হাজারের বেশি মানুষ আহত হয়েছেন। অপরদিকে হামাসের হামলায় ১২ ইসরাইলি নিহত হয়েছেন।

আরো দেখুন
error: Content is protected !!