bn বাংলা
৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

করোনাকালে মাল্টিভিটামিনস ট্যাবলেটের বদলে খান কাঁঠালের বীজ, ইমিউনিটি বাড়বে সহজে!

লাইফস্টাইল ডেস্ক
সেলিব্রিটি নিউট্রিশনিস্ট রুজুতা দিওয়কর জানিয়েছেন কাঁঠালের বীজ (Jackfruit seeds) থেকে সহজেই বাড়ানো যায় শারীরিক রোগ প্রতিরোধ ক্ষমতা। করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশ। প্রত্যেকেই আজকাল প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর চেষ্টা করছেন। কাঁঠালের বিচি

হাইলাইটস
করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশ। প্রত্যেকেই আজকাল প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর চেষ্টা করছেন। ইমিউন সিস্টেমের (Immunity) মাধ্যমেই আমরা সব ধরণের ক্ষতিকারক ব্যাকটিরিয়া এবং ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে সক্ষম হই। এই সময় দোকানে ভিটামিনস টেবলেটসও প্রায় পাওয়া যাচ্ছে না। তবে জানেন কি ভিটামিনস ট্যাবলেটসের বদলে সামান্য কিছু খাবারেই আপনি পেতে পারেন সঠিক ভিটামিনস ও ইমিউনিটি (Immunity Diet)।

কাঁঠালের বীজ

করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশ। প্রত্যেকেই আজকাল প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর চেষ্টা করছেন। ইমিউন সিস্টেমের (Immunity) মাধ্যমেই আমরা সব ধরণের ক্ষতিকারক ব্যাকটিরিয়া এবং ভাইরাসের বিরুদ্ধে লড়াই করতে সক্ষম হই। দোকানে ভিটামিনস টেবলেটসও প্রায় পাওয়া যাচ্ছে না। তবে জানেন কি ভিটামিনস ট্যাবলেটসের বদলে সামান্য কিছু খাবারেই আপনি পেতে পারেন সঠিক ভিটামিনস ও ইমিউনিটি (Immunity Diet)।

গরম পড়তেই বাজারে হাজির কাঁঠাল। এখনও খুব ভালো বা মিষ্টি না হলেও, বাঙালি ইতোমধ্যেই কাঁঠালকে ঘরে তোলা শুরু করে দিয়েছেন। প্রোটিন, ভিটামিন ও পটাসিয়াম সমৃদ্ধ এই ফল গরমে শরীর সুস্থ রাখার পক্ষে একেবারে আদর্শ। তবে শুধু ফলেই নয়, গুণ রয়েছে ফলের বীজেও। কাঁঠালের বীজের (jackfruit seeds) উপকারিতা জানলে আর কোনওদিন সেটিকে ফেলে দেওয়ার কথা মাথাতেও আনবেন না। নিজের ইনস্টাগ্রাম পোস্ট সেলিব্রিটি নিউট্রিশনিস্ট রুজুতা দিওয়কর জানিয়েছেন কাঁঠালের বীজ (Jackfruit seeds) থেকে সহজেই বাড়ানো যায় শারীরিক রোগ প্রতিরোধ ক্ষমতা।

শুধুরোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি নয় কাঁঠালের বীজে আছে আরও অনেক গুণাগুণ।

আরো দেখুন
error: Content is protected !!