bn বাংলা
৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

কুবির ছাত্রলীগের দ্বন্দ্বে হল বন্ধ, ৮দিন পরীক্ষা স্থগিত

কুবি প্রতিবেদক।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ঘোষণাকে কেন্দ্র করে ক্যাম্পাসে অস্ত্রের মহড়া হয়েছে।

উদ্ভুত পরিস্থিতিতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আবাসিক হল বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে বিষয়টি নিশ্চত করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরী।

রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের উদ্ভুত পরিস্থিতিতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত হলসমূহ বন্ধ থাকবে।

রোববার ৬টার মধ্যে ছেলেদের এবং সোমবার সকাল ৯টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

আগামী ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবরের সকল পরীক্ষা স্থগিত থাকবে। এছাড়া শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের নিজস্ব পরিবহন ব্যতীত সকল পরিবহন বন্ধ থাকবে।

এবিষয়ে প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং ক্যাম্পাসে স্থিতিশীল পরিবেশ তৈরি করতে প্রশাসন কঠোর অবস্থানে থাকবে।

উপাচার্য স্যারসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন জরুরি মিটিংয়ে এই সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি এ ঘটনায় একটি তদন্ত কমিটিও করা হবে।

এবিষয়ে জানতে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও ফোনে তাকে পাওয়া যায়নি।

উল্লেখ্য, শুক্রবার রাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ কমিটি বিলুপ্তি ঘোষণা করে কেন্দ্রীয় নেতারা। কমিটি বিলুপ্তির বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এ নিয়ে কুবি ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ তার ফেইসবুক আইডিতে উল্লেখ করেন, কমিটি বিলুপ্তির কোন ঘটনা ঘটেনি। কেন্দ্রীয় ছাত্রলীগ সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি দিবেন।

এই ঘোষণার রেষ ধরে শনিবার বিকেলে ছাত্রলীগের বর্তমান সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বর্তমানে ছাত্রলীগের সভাপতি প্রার্থী রেজা-ই-এলাহী গ্রুপ মুখোমুখি হয়।

ক্যাম্পাসে কুবি প্রশাসন ও পুলিশের সামনে তারা অস্ত্র হাতে অবস্থান নেয়। এসময় ক্যাম্পাসে ফাঁকা গুলির ঘটনা ঘটে।

আরো দেখুন
error: Content is protected !!