bn বাংলা
৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

কুমিল্লায় পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক।।
খবরের কাগজে মোড়ানো কেক তৈরী করে মারাত্মক স্বাস্থ্যঝুঁকি তৈরী ও মেয়াদ উর্ত্তীন পন্য সরবরাহসহ বিভিন্ন অভিযোগে ৫ প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল সোমবার কুমিল্লার চান্দিনা উপজেলার মাধাইয়া এলাকার নিত্যপণ্যের বাজার ও বেকারীতে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম।

অভিযানে খবরের কাগজে মোড়ানো কেক তৈরী করে মারাত্মক স্বাস্থ্যঝুঁকি তৈরীর করার অভিযোগে মের্সাস আল আমিন ফুডকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এসময় পেপার মিশ্রিত দুই বস্তা কেক জব্দ করে ধ্বংস করা হয়। তাছাড়া মেয়াদ উর্ত্তীন পন্য রাখা, অতিরিক্ত দামে পণ্য বিক্রি, মূল্য তালিকা না থাকাসহ বিভিন্ন অভিযোগে মের্সাস ভাই ভাই ষ্টোরকে তিন হাজার টাকা, মের্সাস মহরম ষ্টোরকে তিন হাজার টাকা, মের্সাস শারমিন কসমেটিকসকে তিন হাজার টাকা ও মের্সাস অঙ্গসাজকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম বলেন, ভোক্তাদের স্বাস্থ্য ঝুঁকিতে ফেলাসহ বিভিন্ন অভিযোগে মোট পাঁচ প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয় এবং সকলকে ভোক্তা অধিকার আইন মেনে ব্যবসা পরিচালনার নির্দেশনা দেওয়া হয়। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

আরো দেখুন
error: Content is protected !!