২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় পাসপোর্ট দালাল চক্রের সাত জন সক্রিয় সদস্য গ্রেফতার।

নিজস্ব প্রতিনিধি
র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ০১জুন দুপুরে কুমিল্লা জেলার কোতয়ালি থানাধীন নোয়াপাড়া ও শাসনগাছা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে পাসপোর্ট দালাল চক্রের সাতজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়।গ্রেফতারকৃত আসামীরা হলো ১।কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া থানার দক্ষিণ তেতাভূমি গ্রামের মোঃ কানু মিয়ার ছেলে মোঃ জসিম উদ্দিন (২৫), ২। কুমিল্লা জেলার কোতয়ালি থানার নোয়াপাড়া গ্রামের জিন্নাহ এর ছেলে নিয়াজ মোর্শেদ পল্লভ (২৩), ৩। কুমিল্লা জেলার কোতয়ালি থানার মনোহরপুর (রাজেশ্বরী কালিবাড়ি) গ্রামের সতীশ চন্দ্র এর ছেলে রতন চন্দ্র (৩৮),৪। কুমিল্লা জেলার কোতয়ালি থানার শাসনগাছা (ওয়াপদা রোড) গ্রামের আবুল কাশেম এর ছেলে মোঃ গোলাম সারোয়ার (৩৬), ৫। কুমিল্লা জেলার তিতাস থানার বাতাকান্দি গ্রামের মৃত আব্দুস সামাদ এর ছেলে শাহাবুদ্দিন (৫০), ৬। কুমিল্লা জেলার দেবিদ্বার থানার বইশেরকোট গ্রামের মোঃ নুরুল ইসলামের ছেলে মোঃ মনিরুল ইসলাম (৩০) ও ৭। কুমিল্লা জেলার কোতয়ালি থানার অলিপুর উত্তর পাড়া গ্রামের মৃত কাজী আব্দুল খালেক এর ছেলে কাজী আবু আল ফেরদৌস (৫৫)।এসময়ে গ্রেফতারকৃত আসামীদের দখল থেকে মোট ১০৩ (একশততিন) টি পাসপোর্ট, নগদ ৩,৭৭,৮০০/- (তিন লক্ষ সাতাত্তর হাজার আটশত) টাকা,পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারী স্লীপ ও নকল সীলমোহরউদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে গ্রেফতারকৃত আসামীরা সকলেই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরী করে দেওয়ার নাম করে ভূক্তভোগী লোকজনের নিকট থেকে সরকার নির্ধারিত রেট এর অধিক বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করে। তাদের কাছে টাকা জমা দিলে তারা নকল সীলমোহর ব্যবহার করে প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল।

উপরোক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার কোতয়ালি থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণপ্রক্রিয়াধীন।পাসপোর্ট দালাল নির্মূলে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

আরো দেখুন
error: Content is protected !!