bn বাংলা
৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

কুমিল্লায় মোশাররফ করিমসহ ৪ জনের বিরুদ্ধে তদন্ত শুরু

মহানগর ডেস্ক।।
অভিনেতা মোশাররফ করিমসহ ৪ জনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে ৫০ কোটি টাকার মানহানি মামলার ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

তবে শুরুতে ‘হাই প্রেসার-২’ নামের নাটকে উকিলদের হেয় প্রতিপন্ন করা হয়েছি কিনা তা তদন্ত করা হবে।বুধবার (১১ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছে কুমিল্লা পিবিআই এর অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন মাহমুদ সোহেল।

গত ১৮ জুলাই কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৬ নং আমলি আদালতে এই মামলা করেন কুমিল্লা জেলা বার এসোসিয়েশনের আইনজীবী মো. রফিকুল ইসলাম হোসাইনী।

মামলায় অভিনেতা মোশাররফ করিম, অভিনেতা জামিল হোসেন, ফারুক আহমেদ, আদিবাসী মিজান ও বৈশাখী টেলিভিশন কর্তৃপক্ষকে বিবাদী করা হয়েছে।‘হাই প্রেসার-২’ নামের একটি নাটকে উকিলদের হেয় প্রতিপন্ন করে বিকৃতভাবে উপস্থাপন করায় এই মানহানি মামলা করা হয় বলে বাদী সূত্রে জানা গেছে।মামলার বাদী কুমিল্লা জেলা বার এসোসিয়েশনের আইনজীবী মো. রফিকুল ইসলাম হোসাইনী বলেন, আমরা আশাবাদী এই মামলার ন্যায় বিচার পাব। তবে আমরা চেয়েছিলাম আসামীদের সরাসরি কোর্টে হাজির করা হোক। কেননা এই নাটকে উকিলদের হেয় প্রতিপন্ন করে বিকৃতভাবে উপস্থাপন করায় সকল ডকুমেন্ট আমরা আদালতে উপস্থাপন করেছি।

তবে বিজ্ঞ আদালত নাটকে উকিলদের হেয় প্রতিপন্ন করা হয়েছি কিনা তা তদন্ত করার নির্দেশ দিয়েছে পিবিআইকে। আমরা মনে করছি কোর্টের অর্ডারটি আইনসিদ্ধ নয়। প্রয়োজনে আমরা উচ্চ আদালতে যাব।পিবিআই কুমিল্লার এর অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন মাহমুদ সোহেল বলেন, আমরা মঙ্গলবার (১০ আগস্ট) এই মামলার প্রয়োজনী কাগজ পত্র হাতে পেয়েছি। তদন্ত প্রক্রিয়া শুরু হয়েছে। বর্তমানে মামলাটি পর্যালোচনা চলছে। আশা করি দুই একদিনের মধ্যে মূল তদন্ত শুরু করা হবে।

উল্লেখ্য সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চন্দন কান্তি নাথ মামলাটি তদন্ত সাপেক্ষে আগামী ১৮ আগস্টে রিপোর্ট দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছিল।

আরো দেখুন
error: Content is protected !!