২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লা নগরীতে কাঁচা ম‌রিচের বাজারে অ‌ভিযা‌ন; ৫ প্রতিষ্ঠানকে জ‌রিমানা

কুমিল্লা প্রতিনিধি।।
জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে কু‌মিল্লা নগরীর রাজগঞ্জ ও নিউমা‌র্কেট এলাকার কাঁচাম‌রিচ ও নিত‌্যপ‌ণ্যের বাজা‌রে বি‌শেষ তদার‌কি অ‌ভিযান পরিচা‌লনা করা হয়।

মঙ্গলবার (৪ জুলাই) বেলা ১১টা থে‌কে সহকারী প‌রিচা‌লক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে প‌রিচা‌লিত এ অ‌ভিযা‌নে জেলা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

এ সময় ক্রয় ভাউচার সংরক্ষণ না করা ও ই‌চ্ছেমা‌ফিক দা‌মে কাঁচা ম‌রিচ বিক্রির অ‌ভি‌যো‌গে মেসার্স তাহের মিয়া এন্ড সন্স আড়তদার‌কে ৩ হাজার টাকা, নুর ইসলা‌মের সব‌জির দোকান‌কে ১ হাজার টাকা, তাজু‌লের সব‌জির দোকান‌কে ৫০০ টাকা এবং রু‌বে‌লের সব‌জির দোকান‌কে ৫০০ টাকা জ‌রিমানা করা হয়।

এছাড়াও দৃশ‌্যমান স্থা‌নে মূল্য তা‌লিকা না রাখায় চৌধুরী স্টোর‌কে ১ হাজার টাকা জ‌রিমানা করা হয়। ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের অ‌ভি‌যো‌গে আজ পাঁচ প্রতিষ্ঠান‌কে ৬ হাজার টাকা জ‌রিমানা করা হয় এবং অন‌্যদের সতর্ক করা হয়।

অ‌ভিযা‌নে ব‌্যবসায়ী‌দের ভাউচার যাচাই করা হয় এবং যৌ‌ক্তিক মুনাফায় বি‌ক্রি কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়। হ‌্যান্ড মাই‌কের মাধ‌্যমে বি‌ক্রেতা ও ক্রেতা‌দের স‌চেতন করা হয়।

আরো দেখুন
error: Content is protected !!