২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লা নগরীতে হরতাল-নাশকতা প্রতিরোধে মাঠে থাকবে -এমপি বাহার

নিজস্ব প্রতিবেদক।।
রবিবার বিএনপি-জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল, নাশকতা ও সন্ত্রাস প্রতিরোধে কুমিল্লায় মাঠে থাকবে মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির নেতৃত্বে মহানগর আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

শনিবার (২৮ অক্টোবর) রাতে বিএনপি-জামায়াতের হরতাল প্রতিরোধের ঘোষণা দিয়ে হাজী বাহার এমপি জানান, বিএনপি খুনি ও সন্ত্রাসীদের দল। স্বাধীনতা বিরোধী শক্তিকে সাথে নিয়ে তারা দেশে অরাজকতা সৃষ্টির পাঁয়তার করছে।

তারা আজকে তাদের পুরোনো চেহারায় ফিরে এসেছে। ঢাকায় অগ্নি সন্ত্রাস চালিয়েছে। শান্তির কুমিল্লায় কাউকে শান্তি বিনষ্ট করতে দেওয়া হবে না। কুমিল্লার মানুষের নিরাপত্তায় কুমিল্লা মহানগরী ও সদরের প্রতিটি এলাকায় আমাদের নেতাকর্মীরা সতর্ক অবস্থানে থেকে বিএনপি-জামায়াতের অবৈধ হরতাল প্রতিহত করবে। আওয়ামী লীগ শান্তি চায়। এজন্য আমরা নগরীতে শান্তি সমাবেশ করব।

হাজী বাহার এমপি আরও বলেন, ‘বিএনপির ডাকা অবৈধ হরতাল রুখতে রবিবার (২৯ অক্টোবর) সারাদিন মাঠে থাকবে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

কুমিল্লাবাসীর উদ্দেশ্যে তিনি বলেছেন, ‘আপনারা নির্ভয়ে আগামীকাল দোকানপাট খুলবেন, ব্যবসা বাণিজ্য করবেন। বিএনপির হরতাল রুখে দিতে মহানগর আওয়ামী লীগ আওয়ামী লীগ মাঠে থাকবে।’

এদিকে, বিএনপি জামায়াতের ঢাকা হরতার প্রত্যাখান করে রবিবার পরিবহন চালানোর ঘোষনা দিয়েছেন কুমিল্লা জেলা পরিবহন মালিক সমিতি ও পরিবহন শ্রমিক ইউনিয়ন।

নগরীর শাসনগাছা, জাঙ্গালিয়া ও চকবাজার বাস স্ট্যান্ডে পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে শনিবার সন্ধ্যা থেকে মাইকিং করা হচ্ছে। ভোর ৫ টা থেকে দিবা-রাত্রী সকল প্রকার পরিবহন যথারীতি চালু থাকবে বলে ঘোষনা দেওয়া হয়।

উল্লেখ্য, রাজধানীর নয়াপল্টনে দলের মহাসমাবেশ থেকে রবিবার সারাদেশে সকাল- সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষণা করেন।

মহাসমাবেশকে কেন্দ্র করে শনিবার দুপুরে পরে নয়াপল্টন এবং আশপাশের অন্যান্য স্থানে বিএনপি-পুলিশ-আওয়ামী লীগ ত্রিমুখী সংঘর্ষ হয়।

এসব ঘটনায় আওয়ামী লীগ নেতা-কর্মী, পুলিশ ও সাংবাদিকরা আহত হয়েছেন। বিএনপির হামলায় এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। আহত ৪১ জন পুলিশ সদস্য হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বেশ কয়েকটি গাড়ী ও সরকারী স্থাপনায় অগ্নি সংযোগ করে বিএনপি-জামায়াতের নেতা-কর্মীরা।

আরো দেখুন
error: Content is protected !!