bn বাংলা
৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

কুমিল্লা নামে বিভাগ চাই বাস্তবায়নের লক্ষ্যে ফ্রান্সে এক আলোচনা সভায় -এমপি বাহার

নিজস্ব প্রতিনিধি।।
বৃহত্তর কুমিল্লা জনকল্যাণ সমিতি কুমিল্লা জনকল্যাণ সমিতি,কুমিল্লা মহানগর অ্যাসোসিয়েশন, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর,এর সকল সামাজিক অঞ্চলিক সংগঠন ফ্রান্স এর সহযোগিতায় কুমিল্লার নামে বিভাগ বাস্তবায়নের দাবিতে আলোচনা ও মত বিনিময় সভায় আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার (এমপি)।

কুমিল্লা বিভাগ বাস্তবায়ন পরিষদ ফ্রান্স এর আহ্বায়ক মোহাম্মদ আলী ভুট্টো এর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন সিরিয়ার সাংবাদিক অধ্যাপক অপু আলম।

পৃষ্ঠপোষকতায় ছিলেন শাহ গ্রুপের চেয়ারম্যান সাত্তার আলী সুমন (শাহ আলম), বিশিষ্ট ব্যবসায়ী হাসান মাহমুদ দুলাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাশেম, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন কয়েস, সহ-সভাপতি সৈয়দ ফয়সাল ইকবাল হাশমি, আবু মোর্শেদ পাটোয়ারী,বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ জামাল. আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহীন আরমান চৌধুরী, সহ বিশিষ্ট ব্যবসায়িক সামাজিক রাজনৈতিক ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এর মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয় পরে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

পরে দেশের প্রতি শ্রদ্ধা রেখে সকলে মিলে একসাথে দাঁড়িয়ে জাতীয় সংগীতে তে অংশগ্রহণ করেন। পরে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার’কে গণসংবর্ধনায় ও ফুলের শুভেচ্ছা জানিয়ে ও বরণ করে নেন।

ফ্রান্স বসবাসরত কুমিল্লার প্রবাসীরা অনুষ্ঠানের বক্তব্যে এমপি বাহারের সাথে একমত পোষন করেন এবং কুমিল্লা নামে কুমিল্লার বাস্তবায়নের দাবি জানান।

প্রবাসীরা আরও বলেন তাদের পক্ষ থেকে বিভাগ বাস্তবায়নের সাক্ষরিত প্রস্তাবের কপি সংসদ সদস্য এমপি বাহারের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন রাখেন নিকট দেয়া হবে।

প্রধান অতিথি আ’ক’ম বাহাউদ্দিন বাহার তিনি বক্তব্যে বলেন কুমিল্লা বিভাগ বাস্তবায়নের লক্ষ্যে দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছি এবং ইতিমধ্যে আপনারা জানেন প্রধানমন্ত্রীর কাছে তা উপস্থাপন করেছি। এবং এই লক্ষ্যে আমি কাজ করছি এবং করব।

কুমিল্লার নামে বিভাগ চাই এই স্লোগান নিয়ে আমি এগিয়ে যাব ততদিন পর্যন্ত আমাদের দাবি বাস্তবায়ন না হয়।

সেই সাথে এমপি বাহার আরো বলেন শ্রদ্ধেয় আপা তিনি বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি খালি হাতে ফোরাবেন না আপা কুমিল্লার বিভাগ কুমিল্লার নামেই দিবেন এমন আশা প্রত্যাশা করেন তিনি। যেভাবে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে এতে প্রবাসীরাও অংশীদার।

প্রধানমন্ত্রী শ্রদ্ধেয় আপা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে প্রবাসে বসবাসরত বাঙালি সকলের সহযোগিতা একান্তই কামনা করেন এমপি বাহার। পরে এক সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয় এবং সেই সাথে সকলের জন্য নৈশভোজের আয়োজন করা হয়।

আরো দেখুন
error: Content is protected !!