২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লা শিক্ষা বোর্ডে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা শিক্ষাবোর্ডে ৬টি জেলার ১ লাখ ৮৫ হাজার ১০৬ জন শিক্ষার্থীকে নিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে।

এ বছরের পরীক্ষার্থীদের মধ্যে ৭৭ হাজার ৪০৭ জন ছাত্র এবং ১ লাখ ৭ হাজার ৬৯৯ জন ছাত্রী রয়েছে। ছাত্র পরীক্ষার্থীর চেয়ে ছাত্রী পরাক্ষার্থী ৩০ হাজার ২৯২ জন বেশী।

কুমিল্লা শিক্ষাবোর্ডের ৬টি জেলা নোয়াখালী, ফেণী, লক্ষ্মীপুর, চাঁদপুর, কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়ায় ২৭২ টি কেন্দ্রের ১৭৭৮টি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীরা পরিক্ষায় অংশ গ্রহণ করছে।

প্রথম দিনে বাংলা প্রথমপত্র পরীক্ষা দিচ্ছে শিক্ষার্থীরা। এবারও সংশোধিত ও পুনর্বিন্যাস করা পাঠ্যসূচিতে হবে এসএসসি ও সমমানের পরীক্ষা। তবে পূর্ণ নম্বর ও পূর্ণ সময়ে হবে পরীক্ষা।

পরীক্ষার প্রথম দিনে কুমিল্লা জিলা স্কুলে পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে আসেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. জামাল নাছের। তিনি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, প্রতি বছরের ন্যায় এবারেও আশা করি কুমিল্লাতে প্রতিটি কেন্দ্রে অত্যন্ত সুন্দর ও শান্ত পরিবেশের মধ্য দিয়ে পরীক্ষা সম্পন্ন হবে।

নিরিবিছিন্নভাবে যাতে পরীক্ষা সম্পন্ন করতে পারি সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি।

তিনি আরও বলেন, প্রশ্ন ফাঁশের বিষয়ে অনেক গুজব মাঠে ছড়াবে। মিডিয়া কর্মীদের নিকট পজেটিভ ভূমিকা প্রত্যাশা করি। কারণ যে সমস্ত কথা গুলো বের হয় তার অধিকাংশই গুজব হিসেবে বের হয়।

ইতিমধ্যে আজকে সকালেও আমরা দেখেছি এসব গুজব ছড়ানো শুরু হয়েছে। আইনশৃংখলা বাহিনী যথেষ্ঠ তৎপর রয়েছে। তিনি কুমিল্লা জিলা স্কুল কেন্দ্রসহ নগরীর বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো: আসাদুজ্জামান।

আরো দেখুন
error: Content is protected !!