২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লা সিটি মেয়র আরফানুল হক আর নেই

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়ে, এক ছেলেসহ অসংখ্য রাজনৈতিক সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দীন বাহার মেয়রের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। জানা গেছে, গত ৬ ডিসেম্বর অসুস্থ অবস্থায় মেয়র আরফানুল হক রিফাতকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়।
সেখানে তিনি আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

অবস্থা অপরিবর্তিত থাকায় প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে রোববার (১০ ডিসেম্বর) তাকে সিঙ্গাপুর নেয়া হয়। তার সঙ্গে সিঙ্গাপুরে যান তার স্ত্রী ফারহানা হক শিল্পী, ভাগিনা ডা. গালিব আমিন, আওয়ামী লীগ নেতা আনিছুর রহমান। মেয়র রিফাত দীর্ঘ দিন যাবত ফুসফুসে সংক্রমণ, ডায়াবেটিকসহ নানা রোগে ভুগছিলেন।

এদিকে তার মৃত্যুর খবর কুমিল্লায় ছড়িয়ে পড়লে নগরজুড়ে ও দলীয় অঙ্গণে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি, কুমিল্লা সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দীন বাহারসহ দলীয় নেতৃবৃন্দ। এছাড়া বিভিন্ন শ্রেণিপেশার লোকজন শোক প্রকাশ করেছেন।

তার মৃত্যুতে শোকে মুহ্যমান এমপি আ ক ম বাহাউদ্দিন বলেন, বাংলাদেশ বিমানের সঙ্গে যোগাযোগ করে তার মরদেহ দেশে আনার প্রক্রিয়া চলছে।

আগামী শুক্রবার (১৫ ডিসেম্বর) বাদ জুম্মা কুমিল্লা কেন্দ্রীয় ঈদগা মাঠে মেয়র আরফানুল হক রিফাতের জানাজা অনুষ্ঠিত হবে। কাল বৃহস্পতিবার রাতে মরহুমের মরদেহ দেশে আসার কথা রয়েছে।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন এমপি জানান, আগামীকাল শুক্রবার সকাল ৯টা থেকে ১টা পর্যন্ত আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে মেয়র আরফানুল হক রিফাতের মরদেহ রাখা হবে সর্বশ্রেণীর মানুষের শ্রদ্ধা জানানোর জন্য। শুক্রবার বাদ জুম্মা কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহে মেয়র আরফানুল হক রিফাতের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০২২ সালের ১৫ জুন কুমিল্লা সিটি কর্পোরেশনের তৃতীয় নির্বাচনে প্রথমবার নৌকা প্রতীকে মেয়র পদে অংশ নিয়ে জয়ী হন রিফাত। ১৬ জুন সরকারিভাবে আরফানুল হক রিফাতকে বিজয়ী ঘোষণা করা হয়। রিফাতের সঙ্গে পরাজিত হন কুসিকের দুইবারের মেয়র মনিরুল হক সাক্কু।

আরো দেখুন
error: Content is protected !!