bn বাংলা
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

গাজা সীমান্তে বিপুল সেনা জড়ো করল ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক
গাজা সীমান্তে সেনা ও ট্যাঙ্ক মোতায়েন করে
ইসরায়েল ফিলিস্তিনের গাজা সীমান্তে বিপুল পরিমাণ সেনা ও ট্যাঙ্ক মোতায়েন করেছে ইসরায়েল। সেখানে স্থল অভিযান চালানো হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বৃহস্পতিবার (১৩ মে) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার গাজা সীমান্তের কাছে ইসরায়েলের দুটি পদাতিক ইউনিট এবং একটি সাঁজোয়া ইউনিট অবস্থান করে। এছাড়া কমপক্ষে সাত হাজার সেনা রিজার্ভ রাখতে বলা হয়।

ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী বেনি গানৎজ তাদের সেনাবাহিনীকে শক্তিবৃদ্ধি করতে নির্দেশ দিয়েছেন।

স্থল অভিযান চালাতে হলে ইসরায়েলের সেনা প্রধান এবং দেশটির সরকার কর্তৃক অনুমোদিত হতে হবে।

গত সোমবার থেকে অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়ে আসছে ইসরায়েল। এতে এখন পর্যন্ত ১০৩ জন ফিলিস্তিনি নিহত হন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, নিহতদের মধ্যে ২৭ জন শিশু ও ১১ জন নারী রয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৫৮০ জন। অপরদিকে, ইসরায়েল অভিমুখে রকেট হামলা চালায় হামাস। এতে এখন পর্যন্ত সাতজন ইসরায়েলি নিহত হন। তাদের মধ্যে একজন ভারতীয় নারী ও ইসরায়েলি এক সেনা রয়েছেন। এছাড়া আহত হয়েছেন শতাধিক ইসরায়েলি। ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে, ইসরায়েলের দিকে গাজা থেকে প্রায় দেড় হাজার রকেট ছোড়া হয়েছে। যার বেশিরভাগ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা 'আয়রন ডোম' দিয়ে ধ্বংস করা হয়।

গত সোমবার থেকে অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়ে আসছে ইসরায়েল। এতে এখন পর্যন্ত ১০৩ জন ফিলিস্তিনি নিহত হন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, নিহতদের মধ্যে ২৭ জন শিশু ও ১১ জন নারী রয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৫৮০ জন। অপরদিকে, ইসরায়েল অভিমুখে রকেট হামলা চালায় হামাস। এতে এখন পর্যন্ত সাতজন ইসরায়েলি নিহত হন। তাদের মধ্যে একজন ভারতীয় নারী ও ইসরায়েলি এক সেনা রয়েছেন। এছাড়া আহত হয়েছেন শতাধিক ইসরায়েলি। ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে, ইসরায়েলের দিকে গাজা থেকে প্রায় দেড় হাজার রকেট ছোড়া হয়েছে। যার বেশিরভাগ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ‘আয়রন ডোম’ দিয়ে ধ্বংস করা হয়।” width=”300″ height=”150″ class=”alignnone size-medium wp-image-3289″ />

গত সোমবার থেকে অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়ে আসছে ইসরায়েল। এতে এখন পর্যন্ত ১০৩ জন ফিলিস্তিনি নিহত হন।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, নিহতদের মধ্যে ২৭ জন শিশু ও ১১ জন নারী রয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ৫৮০ জন।

অপরদিকে, ইসরায়েল অভিমুখে রকেট হামলা চালায় হামাস। এতে এখন পর্যন্ত সাতজন ইসরায়েলি নিহত হন। তাদের মধ্যে একজন ভারতীয় নারী ও ইসরায়েলি এক সেনা রয়েছেন। এছাড়া আহত হয়েছেন শতাধিক ইসরায়েলি।

ইসরায়েলি সেনাবাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে, ইসরায়েলের দিকে গাজা থেকে প্রায় দেড় হাজার রকেট ছোড়া হয়েছে। যার বেশিরভাগ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ‘আয়রন ডোম’ দিয়ে ধ্বংস করা হয়।

আরো দেখুন
error: Content is protected !!