২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গোল মিসের মহড়ায় জিততে পারেনি স্পেন-সুইডেনের কেউ

স্পোর্টস ডেস্ক
ইউরো কাপের ইতিহাসে সফলতম দল স্পেন। এ টুর্নামেন্টে সর্বোচ্চ তিনবারের চ্যাম্পিয়ন তারা। ফলে প্রতি আসরেই তাদের ওপর থাকে বাড়তি প্রত্যাশা। ব্যতিক্রম নয় এবারও। কিন্তু আসরের উদ্বোধনী ম্যাচে হতাশই করেছে লুইস এনরিকের শিষ্যরা, হারাতে পারেনি সুইডেনকে।

স্পেনের লা কার্তুজ স্টেডিয়ামে হওয়া ম্যাচটিতে একের পর এক সুযোগ তৈরি করেছে স্পেন। কম যায়নি সুইডেনও। কিন্তু দুই দলই ভুগেছে যথাযথ ফিনিশিংয়ের অভাবে। এক্ষেত্রে বড় কৃতিত্ব দিতে হবে সুইডেন গোলরক্ষক ওলসেনকে। তার দৃঢ়তার কারণেই মূলত গোলশূন্য ড্র হয়েছে ম্যাচটি।

নিজেদের ঘরের মাঠে খেলা ম্যাচটিতে সপ্তম মিনিটে প্রথমে বলার মতো সুযোগ তৈরি করে স্পেন। কিন্তু ডি-বক্সের দাগ ঘেঁষা জায়গা থেকে গোলবারের ওপর দিয়ে শট করেন দানি ওলমো। এর মিনিট দশেকের মধ্যে দুর্দান্ত এক হেড করেন ওলমো। কিন্তু এবার তাকে হতাশায় ডোবান সুইডেন গোলরক্ষক।

ম্যাচের প্রথমার্ধে সবচেয়ে বড় সুযোগটা পেয়েছিলেন স্পেনের স্ট্রাইকার আলভারো মোরাতা। নিজেদের অর্ধে বল হারিয়ে ফেলেছিলেন ড্যানিয়েলসন। তা ধরে এগিয়ে যান জর্দি আলবা। সুযোগ বুঝে বক্সে থাকা মোরাতার উদ্দেশে বলটি বাড়িয়ে দেন তিনি। শুধু গোলরক্ষককে পরাস্ত করতে পারলেই হতো গোল। কিন্তু সেই বলটি বাইরে মারেন মোরাতা।

এর মিনিট তিনেক পর অপ্রত্যাশিত এক সুযোগই পেয়ে যায় সুইডেন। ফাঁকায় বল পান সুইডিশ ফরোয়ার্ড আইজ্যাক। স্পেনের ডিফেন্ডার লাপোর্তাকে কাটিয়ে দূরহ কোণ থেকে গোলের জন্য শট নেন তিনি। সেটি ফেরান লরেন্তে। তবে বিপদমুক্ত হয়নি। উল্টো আঘাত হানে পোস্টে, ফিরতি বল গ্লাভসে নেন স্প্যানিশ গোলরক্ষক উনাই সাইমন।

আরো দেখুন
error: Content is protected !!