bn বাংলা
২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

চুল ভালো রাখতে প্রতিদিন শ্যাম্পু ব্যবহার

লাইফস্টাইল ডেস্ক

যারা প্রতিদিন বাইরে যান, শরীরচর্চা করেন বা আর্দ্র জায়গায় থাকেন তাদের নিয়মত শ্যাম্পু করা দরকার।

আমাদের দেশে গরমের সময় মাথা ঘামে বেশি। সেই ঘামের সঙ্গে বাইরের দূষণ ও ধুলাবালু মিশে মাথার ত্বক হয় ময়লা। যেখান থেকে খুশকি হওয়ার পাশাপাশি চুলে নানান সমস্যা দেখা দেয়।

এছাড়া এখন অনেক নারী হিজাব ব্যবহার করেন। হিজাবের কারণে স্ক্যাল্প বা মাথার ত্বকের তাপমাত্রা বেড়ে যায়। তাই খুশকি ও চুলের চিপচিপে ভাব এড়াতে ব্যবহার করা যায় ক্লিয়ার হিজাব পিওর শ্যাম্পু।

প্রতিদিন শ্যাম্পু না করার জন্য অনেক সময় পরামর্শ দেওয়া হয়। যদি বাসার বাইরে যাওয়া না হয়, মাথার ত্বক না ঘামে, চুল ময়লা না হয় তারপরেও দুতিন দিন পরপর শ্যাম্পু করা উচিত।

এছাড়া চুলের স্বাস্থ্য ভালো রাখতে কিছু দিক নজর রাখা প্রয়োজন।

মানসম্মত প্রসাধনী: একেক ধরনের চুলের জন্য একেক রকম শ্যাম্পু ও প্রসাধনীর প্রয়োজন হয়। তবে নিজের চুলের ধরন যাই হোক, সব ধরনের চুলের যত্নে ব্যবহার করা যায় ক্লিয়ার হিজাব পিওর শ্যাম্পু।

তেল: চুলে তেল দিলে চুলের প্রয়োজনীয় পুষ্টি চাহিদা পূরণ হয়। চুল পড়াও কমে। তেল সরাসরি মাথার ত্বকের প্রয়োগ করতে হবে।

শুকনা চুলে চিরুনি নয়: চিরুনি ব্যবহার করলে চুল ভেঙে যায়। তাই শুকনা চুল আঁচড়াতে চিরুনি ব্যবহার না করে আঙুল বুলিয়ে নিতে পারেন।

কন্ডিশনার: প্রাসধনী ব্যবহার করলে অবশ্যই শ্যাম্পু ব্যবহার করতে হবে। আর প্রতিবার শ্যাম্পুর পর কন্ডিশনার ব্যবহার উপকারী। তবে কন্ডিশনার ব্যবহার করতে হয় চুলে, মাথার ত্বকে নয়।

তাই মাথার ত্বক নিয়মিত পরিষ্কার রাখতে ও নিস্তেজ চুল উজ্জ্বল করতে ক্লিয়ার হিজাব পিওর শ্যাম্পু ভেজা চুলে পরিমাণ মতো মেখে কিছুক্ষণ অপেক্ষা করে ভালোভাবে ধুয়ে ফেললে মিলবে কাঙ্ক্ষিত ফলাফল।

আরো দেখুন
error: Content is protected !!