bn বাংলা
৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস, যা জানাল আবহাওয়া অফিস

দেশে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। আগামী ২৪ ঘণ্টায় দেশের প্রায় সাত বিভাগেই ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাত হতে পারে। এতে সারাদেশের তাপমাত্রা কিছুটা কমতে পারে। বুধবার (২১ এপ্রিল) রাতে এসব তথ্য জানা গেছে।

আবহাওয়া অফিস বলছে, মূলত এ সময়ে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি মানেই তার গতি থাকবে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার। আর এ গতিতে ঝড় হলে কালবৈশাখী ঝড় হিসেবেই ধরা হয়। ইতোমধ্যে দেশের কোথাও কোথাও বৃষ্টির দেখা মিলেছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বুধবার সন্ধ্যা থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

দেশের বিভিন্ন অঞ্চল দিয়ে ঝড়ো হাওয়া বয়ে গেলেও সীতাকুণ্ড, রাঙ্গামাটি, নোয়াখালী ফেনী, মৌলভীবাজার, রাজশাহী এবং পাবনা অঞ্চলসহ ঢাকা, খুলনা এবং বরিশাল বিভাগের ওপর দিয়ে ‍বয়ে যাওয়া মৃদু দাবদাহ অব্যাহত থাকার সম্ভাবনাও রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিন-রাতের তাপমাত্রা কমতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল নেত্রকোণায় ২২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আরো দেখুন
error: Content is protected !!