bn বাংলা
৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দেশে করোনায় শনাক্ত আবারও ২ হাজার ছাড়ালো, মৃত্যু ৪৪

নিউজ ডেস্ক
দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৪ জন। আর ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২ হাজার ৩২২ জন। মঙ্গলবার (৮ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ১২ হাজার ৯১৩ জন। মোট শনাক্তের সংখ্যা ৮ লাখ ১৫ হাজার ২৮২ জন। আর ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৫ হাজার ৩০২ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৫৫৬টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ১৬৫টি। এখন পর্যন্ত ৬০ লাখ ৮৬ হাজার ২০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, টেস্টের বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১২.১২ শতাংশ। আর এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৪০ শতাংশ। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৯২ দশমিক ৬৪ শতাংশ। মারা গেছেন ১ দশমিক ৫৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৭ জন পুরুষ এবং নারী ১৭ জন। এখন পর্যন্ত পুরুষ ৯ হাজার ৩০২ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৬১১ জন। গত ২৪ ঘণ্টার যারা মারা গেছেন তাদের মধ্যে ২৬ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ১০ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৪ জন এবং ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে মারা গেছেন ১১ জন, চট্টগ্রামে ৭ জন, রাজশাহীতে ১১ জন, খুলনায় ৬ জন, সিলেটে ২ জন, রংপুরে ৫ জন এবং ময়মনসিংহে ২ জন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৩৭ জন, বেসরকারি হাসপাতালে ৩ জন এবং বাসায় ৪ জন।

আরো দেখুন
error: Content is protected !!