bn বাংলা
৩রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ফেসবুক কোম্পানির নাম পরিবর্তন, নতুন নাম ‘মেটা’

বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি ডেস্ক।।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক নিয়ে নানা বিতর্কের মধ্যেই সামনে এলো ফেসবুকের নতুন নাম। মার্ক জুকারবার্গের কোম্পানির নতুন নাম হচ্ছে ‘মেটা’। বৃহস্পতিবার এক ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমের মার্ক জুকারবাগ এই নাম ঘোষণা করেন।

মার্ক জুকারবাগ নাম পরিবর্তনের ঘোষণা দিয়ে বলেন, এখন থেকে আমরা ‘মেটাভার্স’ নিয়ে সামনে এগিয়ে যাবো। ফেসবুক নিয়ে নয়।

তিনি আরও বলেন, এই মুহুর্তে আমাদের সকল ব্র্যান্ড শুধুমাত্র একটি পণ্যের(ফেসবুক) সঙ্গেই যুক্ত যার মাধ্যমে সবকিছুকে উপস্থাপণ করা সম্ভব হচ্ছে না। আমাদের ভবিষ্যতের কথা ভাবতে হয়েছে। সেই সঙ্গে পরিবর্তন আনতে হয়েছে।

তিনি আরও বলেন, সময়ের সঙ্গে আমাদের একটি মেটাভার্স কোম্পানি হিসেবেই পরিচিত হবো। আমরা আসলেই যা তৈরি করতে চেয়েছি আমাদের কাজের মাধ্যমে এইবার তার প্রকাশ পাবে।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানায়, বেশ কিছুদিন ধরেই নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে ব্রান্ডিং করতে চেয়েছিলেন মার্ক জুকারবার্গ।

যেখানে ফেসবুক শুধুমাত্র আর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হিসেবে থাকবে না। এবার সেই রাস্তায় হাঁটতেই ফেসবুকের নাম পরিবর্তন করলেন জুকারবার্গ।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানায়, এখন সংস্থা এমন একটি মেটাভার্স তৈরি করতে চলেছে, যেটি একটা ভার্চুয়াল পৃথিবীর মতো হবে।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানায় ফেসবুকের পুরনো প্রতীক চিহ্নও বদলে ফেলা হয়েছে। আগের লাইক চিহ্ন বদলে নতুন প্রতীক আনা হয়েছে। এরই কধ্যে ক্যালিফোর্নিয়ায় মেনলো পার্ক হেড-কোয়ার্টারে নতুন প্রতীক চিহ্ন বসানো হয়েছে।

আরো দেখুন
error: Content is protected !!