bn বাংলা
৩রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডে নাদাল

স্পোর্টস ডেস্ক
ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন রাফায়েল নাদাল। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ফরাসি রিচার্ড গ্যাসকেটকে সরাসরি সেটে হারিয়েছেন তিনি। নিজ নিজ ম্যাচে প্রত্যাশিত জয় পেয়েছেন নোভাক জোকোভিচ, রজার ফেদেরার। নারী এককে মাগদা লিনেত্তের বিপক্ষে ম্যাচ চলাকালীন ইনজুরিতে পরে আসর থেকে ছিটকে গেছেন নাম্বার ওয়ান অ্যাশলে বার্টি। আর স্লোয়েন স্টিফেনের কাছে হেরে আসর থেকে বিদায় নিয়েছেন সাবেক ওয়ার্ল্ড নম্বর ওয়ান ক্যারোরিনা প্লিসকোভা।

ক্লে কোর্ট মানেই যেন রাফার দোর্দণ্ড প্রতাপ। ক্লে কোট মানেই নাদালের দুর্দান্ত সব সার্ভ আর স্ম্যাশ। ক্যারিয়ারের ২০ গ্র্যান্ডস্ল্যামের ১৭টিই এসেছে এই ফ্রেঞ্চ ওপেনে। কেউ তিনি ক্লে কোর্টের রাজা, তার আরও এক ঝলক দেখা গেলো র‌্যোলা গারোয়।
প্রতিপক্ষ র‌্যাংকিংয়ের ৫১’তে থাকা ফরাসি ম্যান রিচার্ড গ্যাসকেট। প্রথম সেট ৬-০। দ্বিতীয় সেটে কিছুটা প্রতিরোধের আভাস। তবুও গ্যাসকেট হারেন ৭-৫’এ। তৃতীয় সেটে আর প্রতিপক্ষকে কোন সুযোগই দেননি রাফা। ৬-২ সেটে উড়িয়ে দিয়ে নিশ্চিত করেন তৃতীয় রাউন্ড।

রাফায়েল নাদালের মতোন সিলিচের বিপক্ষে ম্যাচটা অতটা সহজ হয়নি রজার ফেদেরারের। ইনজুরি থেকে ফেরা এই সুইস তারকা প্রথম সেট ৬-২ ব্যবধানে জিতলেও পরের সেট হারেন ওই ৬-২ ব্যবধানেই। টাইব্রেকের তৃতীয় সেট জয়ের পর পরের সেটে সিলিচকে উড়িয়ে দেন ফেদেরার।
অবশ্য উরুগুইয়ান পাবলো কিউবাসের বিপক্ষে শীর্ষ বাছাই সার্বিয়ান নোভাক জোকোভিচের ম্যাচটি হয়েছে একপেশে। প্রথম সেট ৬-৩ এ জয়ের পর, পরের দুই সেটও নোভাক জেতেন ৬-২, ৬-৪ ব্যবধানে।

এদিকে নারী এককে তারকার বিদায় আছে অব্যাহত। বিতর্কে নওমি ওসাকার আর ইনজুরিতে পেত্রা কেভিতোভা পর একই কারণে আসর থেকে ছিটকে গেলেন ওয়ার্ল্ড নম্বর ওয়ান অ্যাশলে বার্টি। প্রথম সেট হিপে সমস্যা নিয়ে খেললেও দ্বিতীয় সেটের মাঝেই আসর থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন বার্টি।

হাড্ডাহাডি লড়াইয়ের কথা থাকলেও স্টিফেন-প্লিসকোভার ম্যাচ হয়েছে একপেশে। যেখানে ৫-৭, ৭-৬ সেটে ক্যারোরিনা প্লিসকোভকে হারিয়ে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেছেন স্লোয়েন স্টিফেন।

আরো দেখুন
error: Content is protected !!