bn বাংলা
৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ভারতে তাওকতের আঘাত, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক
ভারতে আঘাত হেনেছে চলতি বছরের প্রথম ঘূর্ণিঝড় তাওকতে (Tauktae)। এতে অন্তত ৪ জনের প্রাণহানি ঘটেছে। শনিবার দিবাগত গভীর রাতে দেশটির কর্নাটক ও গোয়া রাজ্যে আছড়ে পড়ে ঘূর্ণিঝড়টি। নিহতরা কর্নাটক রাজ্যের বাসিন্দা বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম।টাইমস অফ ইন্ডিয়া ও ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে, কর্নাটকের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (কেএসডিএমএ) জানিয়েছে, গত ২৪ ঘণ্টা ধরে ঘূর্ণিঝড় তাওকতের প্রভাবে রাজ্যের ৩টি উপকূলীয় জেলাসহ ৬ জেলায় ব্যাপক বৃষ্টি হচ্ছে। এই ঝড়ের প্রভাবে রাজ্যটির অন্তত ৭৩টি গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

অন্যদিকে, ভারতের আরেক উপকূলীয় রাজ্য গোয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলেও আঘাত হেনেছে তাওকতে। সেখানকার উপকূলীয় এলাকা পানজিমে আঘাত হানা ঘূর্ণিঝড়ের প্রভাবে কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কিনা তা জানা যায়নি বলে উল্লেখ করেছে ভারতীয় গণমাধ্যম।

এদিকে, ভারতের আবহাওয়া বিভাগ পূর্বাভাসে আগেই জানিয়েছে, ঘূর্ণিঝড় তাওকতে শনিবার রাত আড়াইটা নাগাদ গোয়া থেকে মাত্র ১৫০ কিলোমিটার, বাণিজ্যিক নগরী মুম্বাই থেকে ৪৯০ কিলোমিটার এবং গুজরাট উপকূল থেকে ৭৩০ কিলোমিটার দূরে অবস্থান করছে।

পূর্বাভাসে আরো জানানো হয়, আগামী মঙ্গলবার সকাল নাগাদ ঘূর্ণিঝড়টি গুজরাটের উপকূল, পোরবন্দর ও ভাবনগর জেলার মহুভা এলাকায় আছড়ে পড়তে পারে

আরো দেখুন
error: Content is protected !!