bn বাংলা
৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ভারতে ২ লাখ ছাড়ালো মৃত্যু, শনাক্তেও রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক

ভারতে রীতিমতো তাণ্ডব চালাচ্ছে মরণঘাতী করোনাভাইরাস। প্রতিদিনই তার আগের দিনের চেয়ে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। সেই ধারাবাহিকতা অব্যাহত রয়েছে গত ২৪ ঘণ্টায়ও। এই সময়ে ৩২ হাজারের বেশি মৃত্যু এবং সাড়ে ৩ লাখের বেশি আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে।

আজ বুধবার সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৩ লাখ ৬০ হাজার ৯৬০ জন ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আগের দিনের চেয়ে যা প্রায় ৩৭ হাজার বেশি। এ নিয়ে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭৯ লাখ ৯৭ হাজার ২৬৭ জন।

অন্যদিকে, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ২৯৩ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২ লাখ ১ হাজার ১৮৭ জন। করোনার দ্বিতীয় ঢেউয়ে এই প্রথম ভারতে মৃত্যুর সংখ্যা ৩ হাজার পেরুলো।

তবে আশার কথা হলো- গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনামুক্ত হয়েছেন ২ লাখ ৬১ হাজার ২৭২ জন। ফলে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ লাখ ৭৮ হাজার ৭০৯ জন। এখন পর্যন্ত দেশটিতে সব মিলিয়ে সুস্থ হয়েছেন ১ কোটি ৪৮ লাখ ১৭ হাজার ৩৭১ জন।

এদিকে, সর্বশেষ তথ্য অনুযায়ী, ভারতে এ পর্যন্ত মোট টিকা পেয়েছেন ১৪ কোটি ৭৮ লাখ ২৭ হাজার ৩৬৭ জন।

আরো দেখুন
error: Content is protected !!