১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রোহিঙ্গা ক্যাম্পে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতা

টেকনাফ প্রতিনিধি
কক্সবাজারের টেকনাফের লেদা ২৪নং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন নতুন স্থাপিত নিউ রেলিটিশন ক্যাম্প-১৩ এ ড্রেনেজ ব্যবস্থা না থাকায় ভারী বর্ষণে স্থানীয় কয়েকটি পরিবার জলাবদ্ধ হয়ে পড়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন ভূক্তভোগী পরিবার।

লেদার ভূক্তভোগী মোহাম্মদ ছিদ্দিক জানান, ৭ জুন সকাল থেকে ভারী বর্ষণের কারণে লেদা ষ্টেশনের পশ্চিম পাশে আইএমও কর্তৃক স্থাপিত নিউ রেলিটিশন ক্যাম্প-এ-১৩ এর পানি পাশর্^বর্তী বসত-বাড়িতে প্রবেশ করে। এই জলাবদ্ধতার ফলে আসবাবপত্রের ক্ষতি সাধিত হয়েছে। পানি নেমে না যাওয়ায় রান্না-বান্না করা যাচ্ছে না। এমন কি রাত যাপনে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এখন প্রায় হাঁটু পানিতে স্থানীয় কাদের হোছনের পুত্র মোহাম্মদ ছিদ্দিক, মৃত মোহাম্মদ হোছনের পুত্র আব্দুল্লাহ আল মামুন, দিলারা, ইমতেয়াজ ও সাজির বসত-ঘর পানিতে প্লাবিত হওয়ায় রান্না পর্যন্ত করতে পারছে না।

এই ঘটনার খবর পেয়ে হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি জনদূর্ভোগ লাঘবে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য ক্যাম্প সংশ্লিষ্টদের সাথে কথা বলেন।

উল্লেখ্য, গ্রীষ্মকালে এই স্থানে যথাযথ ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে স্থানীয়দের ভোগান্তি দূর করার কথা থাকলেও অভ্যন্তরীণ জটিলতায় তা না হওয়ায় আজ স্থানীয়দের এই দূরদশা।

আরো দেখুন
error: Content is protected !!