১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শেরেবাংলা নগর থানাকে জাতিসংঘের ধন্যবাদ

নিউজ ডেস্ক
দক্ষতা ও সাহসিকতা এবং পেশাদারিত্বের সঙ্গে কাজ করায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের অন্তর্গত শেরেবাংলা নগর থানাকে ধন্যবাদ দিয়েছে জাতিসংঘ বাংলাদেশ অফিস। জাতিসংঘ বাংলাদেশ অফিসের নিরাপত্তা বিভাগ থেকে গত মঙ্গলবার পাঠানো এক চিঠিতে এ ধন্যবাদ জানানো হয়।

ডিএমপির তেজগাঁও বিভাগ সূত্রে জানা যায়, উপ-পুলিশ কমিশনার মো. শহীদুল্লাহ বরাবর চিঠিটি পাঠিয়েছেন জাতিসংঘ বাংলাদেশ অফিসের পক্ষে নিরাপত্তা পরামর্শক রমেশ চন্দ্র সিং। চিঠিতে তিনি বলেছেন, শেরেবাংলা নগর থানা তাদের পেশাদারিত্বের যে পরিচয় দিয়েছে, সেজন্য আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি।

জানা যায়, প্রতীক রঞ্জন বিশী নামে আন্তর্জাতিক শ্রম সংস্থায় (আইএলও) কর্মরত এক প্রতিনিধি গত ৪ জুন রাত ৯টার দিকে ধানমন্ডি ফুট ওভারব্রিজ ক্রসিংয়ে ছিনতাইয়ের শিকার হন। ওই তার মোবাইল, স্মার্ট ওয়াচ (ঘড়ি) ও সোনার আংটি ছিনিয়ে নেওয়া হয়।

জাতিসংঘ বাংলাদেশ অফিসের নিরাপত্তা বিভাগ থেকে পাঠানো চিঠি

এর পর বিষয়টি তাৎক্ষণিকভাবে তেজগাঁও বিভাগের শেরেবাংলা নগর থানা পুলিশকে জানানো হয়। পরে পুলিশ অভিযান চালিয়ে অতি দ্রুত সময়ের মধ্যে ছিনতাই হওয়া মূল্যবান সামগ্রী উদ্ধার করে।

জাতিসংঘ বাংলাদেশ অফিসের ওই কর্মকর্তা চিঠিতে আরো বলেন, কোনো মালামাল ছিনতাই হয়ে গেলে তা উদ্ধার করা অত্যন্ত চ্যালেঞ্জিং ও কষ্টসাধ্য ব্যাপার। সেই কাজটিই করে দেখিয়েছে শেরে বাংলা নগর থানা। আর এটা সম্ভব হয়েছে তাদের আন্তরিকতা ও সমন্বিত প্রচেষ্টার কারণেই।

খবরের সত্যতা নিশ্চিত করে তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. শহীদুল্লাহ জানান, জাতিসংঘ অফিসের একজন কর্মকর্তা গত ৪ জুন ধানমন্ডি ফুট ওভারব্রিজের রোড ক্রসিংয়ের সময় ছিনতাইয়ের শিকার হন। তাৎক্ষণিকভাবে বিষয়টি শেরেবাংলা নগর থানা পুলিশকে অবহিত করা হয়।

এর পর আমরা এ বিষয়ে অনুসন্ধান শুরু করি। পরে লক্ষ্মীপুর থেকে ছিনতাইকারী চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হই আমরা। তার কাছ থেকে ছিনতাই হওয়া কিছু মালামাল উদ্ধার করা সম্ভব হয়, বলেন পুলিশের এই কর্মকর্তা।

আরো দেখুন
error: Content is protected !!