১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাক্কু ডাকাত, কুমিল্লার মানুষের টাকা লুট করে কানাডায় ব্যবসা করে-এমপি বাহার

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মনিরুল হক সাক্কুকে ‘ডাকাত’ আখ্যায়িত করে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, ‘সাক্কু মেয়র থাকাকালে কুমিল্লা শহরে একটি প্ল্যানও সঠিকভাবে হয়নি।

সবগুলো টাকার বিনিময়ে হয়েছে। সে একটি প্ল্যান পাশ করতে ৮০ লাখ টাকা পর্যন্ত নিয়েছে। সাক্কু ডাকাত। কুমিল্লা শহরের উন্নয়নে সঠিক পরিকল্পনায় সে কোনো কাজ করেনি। একটা বিল্ডিংও পরিকল্পিতভাবে হয়নি।

যার কারণে বৃষ্টি আসলে শহর ডুবে যায়। কুমিল্লার মানুষের কাছ থেকে লুট করা টাকা সাক্কু কানাডায় নিয়ে গেছে। আমি খোঁজ নিয়ে জেনেছি- সেখানে সে ডেভেলপারের ব্যবসা করে। মেয়েকে কানাডায় পাঠিয়েছে। ক’দিন পর পর স্বামী-স্ত্রী কানাডায় যায়। আপনাদের টাকা সে কানাডায় নিয়ে গেছে।’

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) কুমিল্লা মহানগরীর ১১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার এসব কথা বলেন।

আওয়ামী লীগের মনোয়ন ঠিক না থাকার কারণে এতোদিন সাক্কু মেয়র হয়েছিলেন উল্লেখ করে এমপি বাহার বলেন, ‘আওয়ামী লীগের সঠিক প্রার্থী না থাকার কারণে একজন দুর্নীতিবাজ চোরকে কুমিল্লার মানুষ মেয়র বানিয়েছে। আমার কোনো দোষ নাই।

আমার প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়নি। এবারের সিটি নির্বাচনের আগে বিষয়টি আমি আপাকে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) বলেছি। আমি বলেছি, আপা রিফাতকে মনোনয়ন দেন। রিফাত পাশ না করলে আমার বিচার করবেন। আপনি যে শাস্তি দিবেন, আমি মাথা পেতে নেবো।

এরপর রিফাতকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হলো কুমিল্লাবাসীর ভোটে রিফাত মেয়র নির্বাচিত হয়েছে। এখন কুমিল্লার সব উন্নয়ন কাজ পরিকল্পিতভাবে হবে। যারাই বাড়ি-ইমরাত নির্মাণ করবেন, মালামাল নির্দিষ্ট সীমানার মধ্যে রাখতে হবে।

রাস্তায় রড-সিমেন্ট-ইট-বালু রেখে নির্মাণ কাজ করা যাবে না। আমার কর্মীদেরকেও বলছি, নির্দিষ্ট সীমানার মধ্যে মালামাল রেখেই নির্মাণ কাজ করতে হবে। শহরে বড় বড় যতো বিল্ডিং আছে, সব বিল্ডিংয়ের ব্যাজমেন্ট খালি রাখতে হবে, গাড়ি ঢুকতে হবে।’

দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও আওয়ামী লীগকে বিজয়ী করার আহবান জানিয়ে হাজী বাহার বলেন, ‘কয়েকমাস পরেই জাতীয় নির্বাচন। নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে।

শেখ হাসিনার কাছেই বাংলাদেশ নিরাপদ, বাংলাদেশের উন্নয়ন নিরাপদ। আজকে সময় এসেছে শেখ হাসিনার নেতৃত্বে জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে। আগামীর সুন্দর বাংলাদেশের জন্য শেখ হাসিনার পক্ষে কাজ করতে হবে। ইনশাল্লাহ যতো বাধাই আসুক শেখ হাসিনাই ক্ষমতায় থাকবে।’

আরো দেখুন
error: Content is protected !!