১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় চাঁদাবাজ চক্রের ১০ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক।।
র‍্যাব-১১ এর সিপিসি-২ কর্তৃক কুমিল্লা জেলার বুড়িচং, কোতয়ালী এবং সদর দক্ষিন থানা এলাকায় অভিযান পরিচালনা করে পরিবহন চাঁদাবাজ চক্রের ১০ সদস্য গ্রেফতার এবং চাঁদা আদায়ের নগদ ১১,০৬০/- টাকা উদ্ধার।দীর্ঘদিন যাবৎ পরিবহন চাঁদাবাজ চক্রের সদস্যরা কুমিল্লা জেলার বিভিন্ন থানার বিভিন্ন রাস্তায় অটো, সিএনজি, মিশুক, ট্রাক ও কভার্ড ভ্যান ইত্যাদি পরিবহনের ড্রাইভার ও হেলপারদের নিকট হতে বলপূর্বক টাকা গ্রহণ করে আসছে।

এসব পরিবহন চাঁদাবাজরা সরকার নির্ধারিত স্ট্যান্ড ব্যতীত অননুমোদিত স্থান হতে এবং উপজেলা কর্তৃক ইজাড়াকৃত জায়গায় নির্ধারিত টাকার পরিমানের চাইতে বেশী টাকা জোরপূর্বক হাতিয়ে নিচ্ছে। পরিবহন চালকরা টাকা দিতে অস্বীকৃতি জানালে এসব চাঁদাবাজরা চালকদেরকে ভয়ভিতি প্রদর্শন করে এবং কোন কোন ক্ষেত্রে শারীরিকভাবে আঘাত করে চাঁদা আদায় করে যা বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

বর্তমান সময়ে এসব চাঁদাবাজদের এহেন কর্মকান্ডে সাধারন জনগণ বিভিন্ন ধরনের হয়রানির সম্মুখীন হচ্ছে।

র‍্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা ক্যাম্পে বিভিন্ন সময়ে বিভিন্ন উপজেলা এবং থানা হতে ভূক্তভোগীগণ এ ব্যাপারে মৌখিক এবং লিখিত অভিযোগ করেন।

অভিযোগ প্রাপ্তির প্রেক্ষিতে র‍্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা একটি ছায়া তদন্ত করে মাঠ পর্যায়ে অনুসন্ধান ও গোয়েন্দা তৎপরতার মাধ্যমেপরিবহন চাঁদাবাজদের এহেন কর্মকান্ডের সত্যতা পায়।

এরই ফলশ্রুতিতে ২৬ ফেব্রুয়ারি ২০২২ তারিখে কুমিল্লা জেলার বুড়িচং, কোতয়ালী এবং সদর দক্ষিন থানায় অভিযান পরিচালনা করে ১০জন পরিবহন চাঁদাবাজ চক্রের স্বক্রিয় সদস্যকে ৩০৫টি টাকা আদায়ের রশিদ ও নগদ ১১,০৬০/- টাকাসহ গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামীরা হলো ১। মোঃ ইয়াকুব আমজাদ রকি(২০), পিতা-মোঃ ইলিয়াস, মাতা-শিরিন আক্তার, সাং-মথুরাপূর্ব, থানা-সদর দক্ষিণ, জেলা-কুমিল্লা; ২। মোঃ শাহিন মিয়া(২৮), পিতা-আনিছুর রহমান, সাং-বড় ধর্মপুর, থানা-সদর দক্ষিণ, জেলা-কুমিল্লা; ৩। মোঃ নাছির উদ্দীন(৩৮), পিতা-মৃত দোলা মিয়া, সাং-কৃষ্ণপুর, থানা-সদর দক্ষিণ, জেলা-কুমিল্লা; ৪। মোঃ রায়হান হোসেন (১৯), পিতা-মনির হোসেন, সাং-লালমতিথানা-সদর দক্ষিণ, জেলা-কুমিল্লা; ৫। মোঃ মানিক মিয়া (২৮), পিতা-আলমগীর হোসেন,সাং-বড় ধর্মপুর, থানা-সদর দক্ষিণ, জেলা-কুমিল্লা; ৬। মোঃ জহিরুল ইসলাম অপু(২৪), পিতা-আঃ মালেক, সাং- বালুদম, চকবাজার, থানা-কোতয়ালী, জেলা- কুমিল্লা; ৭। মোঃ শাহীন(২২), পিতা-মৃত ওয়াজকুরণী হেলাল, সাং-গজনখোলা, থানা কোতয়ালী, জেলা-কুমিল্লা; ৮। মোঃ মুক্তি সোহাগ অভি(২৪), পিতা-মৃত ইউসুফ আলী, সাং-নলিতুলা তলা, থানা-মঠবাড়িয়া, জেলা-পিরোজপুর (এ/পি-সাং-শুভপুর, থানা-কোতয়ালী, জেলা-কুমিল্লা); ৯। মোঃ সুমন সরকার(৩২), পিতা-মোঃ সালাম সরকার, সাং-বল্লভপুর, থানা-কোতয়ালী, জেলা-কুমিল্লা এবং ১০। মোঃ সাজ্জাদ হোসেন(৪৫), পিতা-মুত সুলতান আহমেদ, সাং-সিন্ধুরিয়া পাড়া, থানা-বুড়িচং, জেলা-কুমিল্লা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা উপরে উল্লেখিত অভিযোগ সমূহের দায় স্বীকার করেছে।

উক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার সংশ্লিষ্ট থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দায়িত্বপূর্ণ এলাকায় চাঁদাবাজদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে।

আরো দেখুন
error: Content is protected !!