৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় পাসপোর্ট দালাল চক্রের দুই সক্রিয় সদস্য ​গ্রেফতার

মহানগর ডেস্ক।।
র‍্যাব-১১ এর সিপিসি-২ কর্তৃক কুমিল্লার বুড়িচং ও চান্দিনা থেকে পাসপোর্ট দালাল চক্রের দুইজন সক্রিয় সদস্য গ্রেফতার করেছে।

পাসপোর্ট সংক্রান্ত নথিপত্র ও নগদ অর্থ উদ্ধার।র‍্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ১১ অক্টোবর ২০২১ইং তারিখ দুপুরে কুমিল্লা জেলার বুড়িচং থানাধীন কংশনগর বাজার এবং চান্দিনা থানাধীন বরকৈট বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে পাসপোর্ট দালাল চক্রের দুইজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত
আসামীদ্বয় হলো কুমিল্লা জেলার দেবিদ্বার থানার হাসনাবাদ গ্রামের মৃত রুসম আলীর ছেলে আমির খান(৩৭) এবং কুমিল্লা জেলার চান্দিনা থানার তামবুলিয়া গ্রামের মৃত আব্দু সামাদ এর ছেলে মনিরুল ইসলাম(৪১)।

এসময়ে গ্রেফতারকৃত আসামীদ্বয়ের দখল থেকে পাসপোর্ট ৮,০০০/- (আট হাজার) টাকা পাসপোর্টের ব্যক্তিগত ডেলিভারী স্লীপ, ল্যাপটপ ও মোবাইল ফোনসহ বিভিন্ন নথিপত্র উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে গ্রেফতারকৃত আসামীদ্বয় উভয়েই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করে এবং তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরী করে দেওয়ার নাম করে ভূক্তভোগী
লোকজনের নিকট থেকে সরকার নির্ধারিত রেট এর অধিক বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়ে আসছিল বলে স্বীকার করে।

তাদের কাছে টাকা জমা দিলে তারা বিভিন্নভাবে
প্রয়োজনীয় কাগজপত্র প্রস্তুত করে সকল কার্যক্রম সম্পন্ন করে পাসপোর্ট অফিস থেকে পাসপোর্ট সংগ্রহ করে সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে।

উপরোক্ত বিষয়ে গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে কুমিল্লা জেলার সংশ্লিষ্ট থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। পাসপোর্ট দালাল নির্মূলে র‍্যাবের
অভিযান অব্যাহত থাকবে।

আরো দেখুন
error: Content is protected !!