৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লার বুড়িচংয়ে কমিউনিটি ভিত্তিক শিশু সুরক্ষা কমিটি গঠন

বুড়িচং প্রতিনিধি।।
গাজী জাহাঙ্গীর আলম জাবির।।
সমাজসেবা অধিদপ্তরের আওতায় শিশু সুরক্ষার লক্ষ্যে চাইল্ড সেনসিটিভ স্যোসাল প্রটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি) শীর্ষক প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে সমাজ ভিত্তিক শিশু সুরক্ষা কমিটি (CBCPC) গঠনের জন্য ১০ টি জেলার ১০ টি ইউনিয়ন কে নির্ধারণ করা হয়। এর আওতায় কুমিল্লার বুড়িচং উপজেলার ২ নং বাকশীমুল ইউনিয়নকে নির্ধারণ করা হয়েছে।

এ উপলক্ষে আজ ২৪ আগষ্ট, বুধবার দুপুরে বাকশীমূল ইউনিয়ন পরিষদ হল রুমে মোঃ আব্দুল করিম চেয়ারম্যান এর সভাপতিত্বে এক আলোচনা সভা ও প্রতিটি সংরক্ষিত ওয়াডে একটি কমিউনিটি- ভিত্তিক শিশু সুরক্ষা কমিটি গঠন করা হয়।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী সমাজসেবা অফিসার আহাম্মদ উল্লাহ,প্যানেল চেয়ারম্যান মোঃ রকিবুল ইসলাম মেম্বার, সাংবাদিক ও কলামিস্ট গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির, মোঃ লিটন রেজা মেম্বার,এস এম জাহের মেম্বার, আবুল কাশেম , মোঃ করিম খান, মোঃ রকিবুল আলম, মোঃ মানিক মিয়া, সংরক্ষিত মহিলা আসনের ১,২,৩ ওয়ার্ড মেম্বার মোসাঃ আয়েশা আক্তার, ৩,৪,৭ নং ওয়ার্ড শিল্পী বেগম, ৬,৮,৯ ওয়ার্ড মেম্বার নাজমা আক্তার সহ ইউপি পরিষদের অন্যান্য কর্মকর্তাগণ।

সমাজসেবা অধিদপ্তর এর অধীনে চাইল্ড সেনসিটিভ স্যোসাল প্রটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি) প্রকল্প, ফেইজ-২ এর মাধ্যমে ইউনিসেফ বাংলাদেশ এর আর্থিক ও কারিগরি সহায়তায় সমাজভিত্তিক শিশু সুরক্ষা ব্যবস্থা শক্তিশালী করার লক্ষ্যে প্রথম পর্যায়ে ১০০টি ইউনিয়নের (প্রতিটিতে ৩টি করে) মোট ৩০০ টি ওয়ার্ডে সমাজ ভিত্তিক শিশু সুরক্ষা কমিটি(CBCPC) গঠন করা হয়েছে।

উক্ত কমিটিতে ধর্মীয় ব্যক্তিত্ব ক্যাটাগরিতে নির্বাচিত হন, সাংবাদিক ও কলামিস্ট গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির। সমাজ ভিত্তিক শিশু সুরক্ষা কাজ আরো সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার স্বার্থে “গ্রাম ও ওয়ার্ড স্বেচ্ছাসেবী ” সম্পৃক্তকরণে এই কর্মসূচি গ্রহণ করা হয়।

সভায় উপজেলার ২ নং বাকশীমুল ইউনিয়ন এর ১,২,৫ এর চেয়ারপার্সন শাহাদাত হোসেন মেম্বার, ৩,৪,৭ এর চেয়ারপার্সন মোঃ মাহফুজ মিয়া মেম্বার,৬,৮,৯ এর চেয়ারপার্সন ফয়েজ আহমেদ মেম্বার । উক্ত ৩ টি কমিটির পদাধিকার বলে সদস্য সচিব ইউনিয়ন সমাজকর্মী মোঃ আবুল কাশেম।

আরো দেখুন
error: Content is protected !!