২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কুমিল্লা আদর্শ সদর উপজেলার দূর্গাপুর থেকে অপহরণকারীদের গ্রেফতার করা হয়।

কুমিল্লা প্রতিনিধি
কুমিল্লায় সংঘবদ্ধ অপহরণকারী চক্রের তিন সদস্যকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছে জিম্মি থাকা অপহৃত দুই তরুণকে উদ্ধার করেছে র‌্যাব। সোমবার (১০ মে) গভীর রাতে কুমিল্লার আদর্শ সদর উপজেলার উত্তর দূর্গাপুর এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ অপহরণকারী চক্রের এ ৩ সদস্যকে আটক করা হয়।

আটককৃত ব্যক্তিরা হলেন, কুমিল্লার আদর্শ সদর উপজেলা উত্তর দূর্গাপুর গ্রামের মৃত নওয়াব মিয়ার মেয়ে রীনা আক্তার (৪০), একই উপজেলার শংকপুর গ্রামের জয়নাল আবেদীন ভূঁইয়ার ছেলে মোঃ শাহা পরান (১৯) ও কুমিল্লার বুড়িচং উপজেলার এবদারপুর গ্রামের মোস্তফা কামালের ছেলে মোঃ শরিফ ইসলাম (২২)।

সোমবার দুপুরে কুমিল্লার র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী কমান্ডার মেজর তালুকদার নাজমুছ সাকিব জানান, গত রবিবার (৯ মে) কুমিল্লা নগরীর কান্দিরপাড় মোঃ জালাল হোসেন (২২) ও মোঃ মাসুদ রানা (১৬) একটি মার্কেটে মোবাইল ক্রয় করতে আসেন। মোবাইল ক্রয়ের পর্যাপ্ত টাকা না থাকায় তারা মোবাইল ক্রয় না করে নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা করে। পতিমধ্যে সদরের কোর্টবাড়ী বিশ্বরোড এলাকায় পৌঁছলে অপহরণ চক্র তাদের গতিরোধ করে এবং অপহৃত দুই তরুণকে মোবাইল চুরির মিথ্যা অপবাদ দিয়ে তাদেরকে জোরপূর্বক মটর সাইকেলে উঠিয়ে উত্তর দূর্গাপুর নিয়ে যায়। সেখানে আরও কয়েকজন মিলে জামাল ও মাসুদকে আটকে রেখে মারধর করে, নগদ টাকা ও মোবাইল ফোন নিয়ে যায়। এসময় অপহরণকারীরা অপহৃত মোঃ জালাল হোসেনের (২২) ফোন দিয়ে তার মাকে কল করে ৫০ হাজার টাকা এবং অপর অপহৃত মোঃ মাসুদ রানা (১৬) এর ভাইকে ফোন দিয়ে ৫০ হাজারসহ মোট এক লক্ষ টাকা মুক্তিপণ দাবী করে।

অপহৃত মাসুদ রানা কুমিল্লার বরুড়া উপজেলার নাটেহর গ্রামের আব্দুল জব্বারের ছেলে। তার চাচাতো ভাই জালাল হোসেন একই গ্রামের মোকলেছুর রহমানের ছেলে।

র‌্যাব কর্মকর্তা মেজর তালুকদার নাজমুছ সাকিব আরও জানান, অপহরণের পর দুই তরুণের পরিবার তাদের ছেলেদেরকে উদ্ধারের জন্য র‌্যাবের সহায়তা কামনা করে। র‌্যাব তথ্য প্রযুক্তি ব্যবহার করে উত্তর দূর্গাপুর হতে একদিনের মধ্যে অপহৃত এই দুই তরুণ উদ্ধার করতে গিয়ে তিন অপহরণকারীকে আটক করে। এসময় অপহরণ কাজে ব্যবহৃত দুটি সুইচ গিয়ার চাকু ও ১টি মটর সাইকেল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় মামলা প্রক্রিয়াধীন।

আরো দেখুন
error: Content is protected !!