২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কুমিল্লা বরুড়ায় অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় গ্রেফতার ১; ১টি কাভার্ড ভ্যান জব্দ

নিজস্ব প্রতিবেদক।।
র‍্যাব-১১ এর সিপিসি-২, কুমিল্লা কর্তৃক বিশেষ অভিযানে কুমিল্লা জেলার বরুড়া থানা এলাকায় বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভিতর গ্যাস সিলিন্ডার স্থাপন করে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় একজনকে হাতেনাতে গ্রেফতার। ০১টি কাভার্ড ভ্যান জব্দ।

কুমিল্লা জেলার বরুড়া থানাধীন বরুড়া পৌরসভার ৬নং ওয়ার্ডের পুরান কাদবা বরুড়া-চান্দিনা রোডের পূর্ব পার্শ্বে অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভিতর গ্যাস সিলিন্ডার স্থাপন করে অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় একজনকে হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়।

এই চক্রটি মূলতঃ সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে সরাসরি গাড়িতে জ্বালানী সরবরাহ করার পাশাপাশি বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভিতর সিলিন্ডার স্থাপন করে মিটার ব্যতীত মূল গ্যাস লাইন থেকে গ্যাস মজুদ করে তা অবৈধভাবে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে এবং যেসব এলাকায় গ্যাস সংযোগ নেই সেসব এলাকার বিভিন্ন কারখানায় চড়ামূল্যে বিক্রি করে।

এছাড়াও এই চক্রটি সিএনজি গ্যাস সংগ্রহ করে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন স্থাপন করে প্রতি ঘটফুট প্রচলিত বাজার মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করে আসছিল। সিএনজি স্টেশনে সরকার কর্তৃক নির্ধারিত টাকার পরিবর্তে চোরাই পথে চড়া দামে বিক্রি করে।

এভাবে অবৈধভাবে গ্যাস চোরাই পথে সরবরাহ ও বিক্রির সময় বড় ধরনের বিস্ফোরণ ঘটতে পারে এবং এর পাশাপাশি মিটার ব্যতীত এই গ্যাস বিক্রির ফলে সরকার বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে।

গ্রেফতারকৃত আসামী হলো কুমিল্লা জেলার বরুড়া থানার বরুড়া ৩নং ওয়ার্ড এর আবুল হাশেম এর ছেলে মোঃ হাবিবুর রহমান(২০)। অভিযানে ০১টি কাভার্ড ভ্যান জব্দ করা হয়।

উক্ত বিষয়ে গ্রেফতারকৃত অপরাধীদের বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিন মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আরো দেখুন
error: Content is protected !!