২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কুসিক নির্বাচনে হলে ‘ঘুস না নেওয়ার’ অঙ্গীকার করে রিফাতের ১১ দফা

কুমিল্লা প্রতিনিধি।।
কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আরফানুল হক রিফাত বিজয়ী হলে ১১টি বিষয় নিয়ে কাজ করবেন বলে অঙ্গীকার করেছেন।

সোমবার (৩০ মে) সকাল থেকে কুমিল্লা মহানগরের বিভিন্ন এলাকার ভোটারদের কাছে সেই ১১ দফা সংবলিত লিফলেট পৌঁছে দিচ্ছেন তিনিসহ তার কর্মী-সমর্থরা।

১১ দফায় রয়েছে- সিটি কর্পোরেশনকে দুর্নীতিমুক্ত করা, ভবনের নকশা অনুমোদনে সরকারি ফির বাইরে মেয়রকে এক টাকাও ঘুস দিতে হবে না, বহুতল ভবনের নকশা অনুমোদনে মেয়রকে বিনামূল্যে কোনো ফ্ল্যাট দিতে হবে না, ঠিকাদাররা কার্যাদেশ নিতে মেয়রকে পারসেনটেজ হিসেবে ঘুস দিতে হবে না, সিটি কর্পোরেশনের অভ্যন্তরীণ দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে, সিটি করপোরেশনকে দলীয় কার্যালয় না বানিয়ে কুমিল্লার গণমানুষের প্রতিষ্ঠানে রূপান্তর করা হবে।

কুমিল্লার দীর্ঘদিনের সমস্যা জলাবদ্ধতা ও যানজট নিরসন করা হবে, করের টাকা সততা ও নিষ্ঠার সঙ্গে উন্নয়নকাজে ব্যয় করা হবে, অগ্রাধিকার ভিত্তিতে সব পর্যায়ের উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করা হবে।

এছাড়া কুমিল্লার মানুষের জন্য মেয়রের দরজা সবসময় খোলা থাকবে এবং কুমিল্লা বিভাগ বাস্তবায়নসহ সন্ত্রাস, চাঁদাবাজি, ইভটিজিং ও মাদকমুক্ত শান্তির কুমিল্লা গড়তে স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিনের হাতকে শক্তিশালী করবো।

এ বিষয়ে আরফানুল হক রিফাত বলেন, কুমিল্লা সিটি কর্পোরেশন প্রতিষ্ঠার পর থেকে আমরা মেয়রের চেয়ারে বসতে পারিনি।

বিগত বছরে নগর ভবনে যেসব অনাচার, অনিয়ম ও দুর্নীতি হয়েছে, সেগুলো দূর করতে চাই। এজন্যই প্রাথমিকভাবে ১১ দফা নিয়ে আমার অঙ্গীকার।

বিষয়টি ভোটারদের কাছে তুলে ধরেছি। পরবর্তীকালে নির্বাচনী ইশতেহারে আরও বিষয় যুক্ত করা হবে।

আরো দেখুন
error: Content is protected !!