১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গুলি করে হত্যাচেষ্টা মামলায় সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ানের স্থায়ী জামিন

নিউজ ডেস্ক।।
কুমিল্লার চান্দিনায় দলীয় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের দুই কর্মীকে গুলি করে হত্যাচেষ্টা মামলায় সাবেক প্রতিমন্ত্রী এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদের স্থায়ী জামিন মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১৮ জুলাই) দুপুরে বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালতে ওই জামিন মঞ্জুর করেন জেলা ও দায়রা জজ আতাব উল্লাহ। এখন থেকে শুধুমাত্র ধার্য তারিখেই হাজির হবেন তিনি।

এর আগে শারীরিক অসুস্থতার কারণে গত ৮ জুন বেলা ১১টায় কুমিল্লা বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন লাভের পর বিকাল ৪টায় কুমিল্লা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তিলাভ করেন তিনি।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আতিকুর রহমান সুমন জানান, সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ দীর্ঘদিন হৃদরোগ ভুগছেন। তার হৃদযন্ত্রে ৩টি রিং ও পেসমেকার বসানো রয়েছে।

এছাড়া ড. রেদোয়ান আহমেদ আত্মরক্ষার্থেই গুলি ছুড়েছেন। সেখানে কাউকে উদ্দেশ্য করে গুলি করেনি। আদালত সব কিছু বিবেচনায় নিয়ে ড. রেদোয়ান আহমেদের স্থায়ী জামিন মঞ্জুর করেন।

বাদীপক্ষের আইনজীবী শাহজালাল মিঞা শিপন জানান, মামলাটি মূলত জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) দেখাশুনা করেন। সোমবার আদালত ড. রেদোয়ান আহমেদের জামিন দিয়েছেন শুনেছি। তবে প্রতিটি ধার্য তারিখেই তিনি হাজির হবেন। সেখানে স্থায়ী বা অস্থায়ী বলতে কোনো শব্দ নেই।

প্রসঙ্গত, ৯ মে বিকাল ৪টায় চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ মমতাজ আহমেদ ভবনে কলেজ ছাত্রলীগ ও পৌর এলডিপি পালটাপালটি ঈদ পুনর্মিলনীর আয়োজন করেন। দুপুর ১টার পর থেকে ছাত্রলীগের আয়োজনে স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নেতাকর্মীরা অনুষ্ঠানস্থলে উপস্থিত হতে শুরু করেন।

দুপুর আড়াইটায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ প্রধান ফটকের সামনে গেলে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা তাকে বাধা দেন। এ সময় রেদোয়ান আহমেদ গাড়ির জানালা খুলে পরপর দুইটি গুলি করেন। এতে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের দুই কর্মী গুলিবিদ্ধ হন।

আরো দেখুন
error: Content is protected !!