৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে বাস আছে, যাত্রী নেই

👁️মহানগর ডেস্ক ✒️
রফতানিমুখী শিল্প-কারখানার শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে সীমিত সময়ের জন্য বাস চালু করেছে সরকার। তবে সড়কে শ্রমিকদের দেখা যাচ্ছে না। রোববার (০১ আগস্ট) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোডে এ চিত্র দেখা গেছে।

সরজমিনে দেখা যায়, কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোড়, সেনানিবাস, চান্দিনা ও দাউদকান্দি এলাকায় যাত্রীবাহী বাস তেমন চোখে পড়েনি। তবে প্রাইভেটকার, মাইক্রোবাস ও সিএনজি চালিত অটোরিকশা যোগে মানুষ চলাচল করতে দেখা গেছে। এ ক্ষেত্রে চালকারা ভাড়া নিচ্ছেন কয়েকগুণ বেশি।

আবদুর রহমান নামের এক যাত্রী বলেন, ‘বাস কম থাকায় তিনি প্রাইভেটকারে ঢাকা থেকে কুমিল্লায় এসেছেন। কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড় পর্যন্ত তাকে ভাড়া গুনতে হয়েছে ৫০০ টাকা।’

রয়েল কোচ পরিবহনের ম্যানেজার খোকন মজুমদার বলেন, এত অল্প সময়ে গাড়ি নামিয়ে কি করবো। এ ছাড়া দীর্ঘক্ষণ অপেক্ষা করে যাত্রী পাচ্ছি না। এই সড়কে ৬০টি বাস থাকলেও মাত্র চারটি বাস চালু করেছি। তাও যাত্রী নেই।

এদিকে কুমিল্লা ইপিজেডে গিয়ে দেখা যায়, শ্রমিকরা সকাল ৭টায় কর্মস্থলে যোগ দিয়েছেন।

কাদেনা স্পোর্টসের শ্রমিক সফিক জানান, কারখানা খোলার খবরে শনিবার চলে এসেছি। ট্রাকে করে অতিরিক্ত টাকা খরচ করে আসতে হয়েছে। আমাদের জন্য সরকারের চিন্তা নেই। ইচ্ছামতো আমাদের ব্যবহার করছে।

হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার (এসপি) মুহাম্মদ রহমত উল্লাহ জানান, ‘মহাসড়কের কুমিল্লার ৯৭ কিলোমিটার অংশে চারটি চেকপোস্ট সকাল থেকে সরিয়ে নেয়া হয়েছে। এ অংশে ৮টি টহল টিম কাজ করছে।’

আরো দেখুন
error: Content is protected !!