২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দলীয় প্রতীক বাদ দিয়েই কুসিক নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি -কুমিল্লায় হানিফ

কুমিল্লা প্রতিনিধি।।
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি বলে নির্বাচনে অংশ নেবে না। কিন্তু বিভিন্ন জায়গায় তারা নির্বাচনে অংশ নিচ্ছে। দলীয় প্রতীক বাদ দিয়েই তারা নির্বাচনে অংশ নিচ্ছে।

আবার বলে,আমরা নির্বাচনে যাবো না। এটা জনগণের সঙ্গে প্রতারণার শামিল। এটা বিএনপির চারিত্রিক বৈশিষ্ট্যের প্রতিফলন বলেই মনে হয়।

বৃহস্পতিবার (৯ জুন) কুমিল্লার কাবিলা এলাকায় অবস্থিত হোটেল নূর মহলে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ নেতাদের সঙ্গে সাংগঠনিক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপি সকালে এক কথা, বিকালে আরেক কথা বলে। তারা মিথ্যাচার করতে করতে বাংলাদেশের মানুষের কাছে প্রতারক দল হিসেবে চিহ্নিত হয়েছে।

হানিফ বলেন, এই দলটার (বিএনপি) জনগণের কাছে ভোট চাওয়ার বা যাওয়ার মতো কোনো আপিল নেই, বলার মতো কিছু নেই।

কারণ তারা রাষ্ট্রক্ষমতায় থাকতে যত রকম অন্যায়-অত্যাচার করেছে, হাওয়া ভবন বানিয়ে এদেশের সম্পদ লুট করেছিল এবং আওয়ামী লীগের নেতা-কর্মীদের হত্যা করেছিল।

দেশের জন্য কোনো উন্নয়ন কর্মকাণ্ড করেছে- না। স্বাভাবিকভাবেই তারা জনগণ থেকে বিচ্ছিন্ন। জনগণের কাছে যাওয়ার মতো কিছু নেই বলেই তারা সকাল-বিকাল মিথ্যাচার করে, সরকারের বিরুদ্ধে বিষদ্গার করে এটাই হলো তাদের মূল কাজ।

কুমিল্লা সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর জয়ের ব্যাপারে কতোটা আশাবাদী এমন প্রশ্নে মাহবুব উল আলম হানিফ বলেন, আমি আসলে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে কথা বলতে এখানে আসি নাই। আমি এসেছি দলের নেতাকর্মীদের সাথে সাংগঠনিক বিষয় নিয়ে।

তবে আমরা সকল নির্বাচনেই আওয়ামী লীগ জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। কারণ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ গত ১৩ বছরে দেশে যে উন্নয়নমূলক কর্মকাণ্ড করেছে এবং জনগণ তার সুফল ভোগ করছে- তাতে জনগণ স্বাভাবিকভাবেই জননেত্রী শেখ হাসিনার প্রতি আস্থাশীল এবং শেখ হাসিনার প্রতীকের প্রতি আস্থাশীল। সুতরাং যে কোনো নির্বাচনেই আমরা জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

তিনি বলেন, আমরা এখানে (কুমিল্লায়) এসেছি সাংগঠনিক বিষয় নিয়ে কথা বলতে। আমরা সিটির বাইরে আছি। আগামী ডিসেম্বরে আমাদের জাতীয় কাউন্সিল হবে। সেই কাউন্সিলকে কেন্দ্র করে সারা দেশে বিভিন্ন জেলা, উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে। কুমিল্লা সিটি নির্বাচনের কারণে আমরা এখানে সাংগঠনিক তৎপরতা শুরু করতে পারছি না। আমাদের সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনার জন্য সিটির বাইরে আমাদের কর্মীদের নিয়ে বসেছি।

এ সময় কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সদর আসনের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

আরো দেখুন
error: Content is protected !!