২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পবিত্র ঈদে আমরা যেনো প্রতিবন্ধীদের ভুলে না যাই – ইউএনও কুদরত-এ-খুদা

গাজী জাহাঙ্গীর আলম জাবির।।
হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের পরিচালনা পর্ষদের উদ্যোগে নারায়ণগঞ্জের বন্দরে এক ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বন্দর উপজেলা নির্বাহী অফিসার বি.এম.কুদরত-এখুদা।

হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষা হাসিনা রহমান সিমুর সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, আনন্দধামের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সহ শরীয়তপুর জেলা আনন্দধামের সভাপতি মোঃ সবুজ আহমেদ ও সাধারণ সম্পাদক মোঃ নাঈমের নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

অনুষ্ঠানে প্রধান অতিথি ইফতার পুর্ব বক্তব্যে বলেন ইসলাম সহ সকল ধর্ম মানুষকে হতদরিদ্র অসহায়ের প্রতি সহানুভূতি ও সাহায্য-সহযোগিতার শিক্ষা দেয়। প্রতিবন্ধীরা শারীরিক, মানসিক কিংবা আর্থসামাজিক অক্ষমতা বা অসুবিধার কারণে স্বাভাবিক ও স্বাবলম্বী জীবনযাপন করতে পারে না।

প্রতিবন্ধীদের সীমাহীন দুঃখ-দুর্দশা উপলব্ধি করতে ধর্মপ্রাণ মানুষ, যাঁরা অন্যের দুঃখ-বেদনাকে সহমর্মিতার দৃষ্টিতে দেখেন।

এ জন্য প্রতিবন্ধীদের প্রতি অকৃত্রিম ভালোবাসা, মায়া, সেবা-যত্ন, সুযোগ-সুবিধা ও সাহায্য-সহৃদয়তার হাত সম্প্রসারিত করা ইসলাম সহ সকল ধর্মাবলম্বীদের কর্তব্য। সরকার অটিজম নিয়ে কাজ করছেন। তিনি বলেন পবিত্র ঈদে আমরা যেন প্রতিবন্ধীদের ভুলে না যাই।

হাসিনা রহমান সিমু তার বক্তব্যে সবাইকে আর্তমানবতার এগিয়ে আসার আহবান জানান।

আরো দেখুন
error: Content is protected !!