২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পরীমনিকাণ্ডে অমির ৯ সহযোগী গ্রেপ্তার, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য

নিউজ ডেস্ক
অমি দীর্ঘদিন ধরে মানব পাচারের সঙ্গে জড়িত। সে বিভিন্ন দেশে মানব পাচার করেছে। এর মধ্যে অনেকেই খুব কষ্টের মধ্যে আছে। এছাড়া, আরও বহু মানুষ বিদেশে যাওয়ার জন্য যে টাকা দিয়েছিল, তারা সে টাকা ফেরত পায়নি।

জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলার আসামি তুহিন সিদ্দিকী অমির ৯ সহযোগীকে গ্রেপ্তার করেছে সিআইডি। বিদেশে চাকরি দেওয়ার কথা বলে মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয় মানবপাচারকারী এ চক্রটি।

মঙ্গলবার (২২ জুন) রাজধানীর মালিবাগে সিআইডি দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। পরীমনির ঘটনায় মামলার আসামি তুহিন সিদ্দিকী অমির অফিসে অভিযান চালিয়ে মানবপাচারকারী চক্রের সদস্য সালাউদ্দিন ও জসিমউদ্দিনকে গ্রেপ্তার করে সিআইডি। তাদের দেওয়া তথ্যে এই চক্রের আরও সাত সদস্যকে গ্রেপ্তার করা হয়।

সিআইডি অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক জানান, অভিযানে পাচারকারী চক্রের মূল হোতা অমির অফিস থেকে ৩৯৫টি পাসপোর্ট, সম্পত্তির দলিল, চারটি বিলাসবহুল গাড়ি, কম্পিউটারের হার্ডডিস্কসহ বিভিন্ন আলামত উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, বেশি বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে বিদেশে মানবসম্পদ পাচার করত এই চক্রটি। কাঙ্ক্ষিত চাকরি না পেয়ে সেসব দেশে মানবেতর জীবনযাপন করছে অনেক মানুষ। এছাড়াও আরও অনেক নিরীহ মানুষকে দুবাই, মালয়েশিয়া, সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে পাঠানোর আশ্বাস দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেয় চক্রটি। আর এই পুরো চক্রের মূল হোতা অমি।

শেখ ওমর ফারুক বলেন, অমি দীর্ঘদিন ধরে মানব পাচারের সঙ্গে জড়িত। সে বিভিন্ন দেশে পাচার করেছে। এর মধ্যে অনেকেই খুব কষ্টের মধ্যে আছে। এছাড়া, আরও বহু মানুষ বিদেশে যাওয়ার জন্য যে টাকা দিয়েছিল, তারা সে টাকা ফেরত পায়নি। এই চক্রের সঙ্গে আরও অর্ধশত মানুষ জড়িত বলে জানান তিনি।

আরো দেখুন
error: Content is protected !!