১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুল , চকলেট আর মাস্কে শিশুদের বরণ

মহানগর ডেস্ক।।
বেলা ৯ টা। কাধে ব্যাগ। হাতে হাতে ধরাধরি করে স্কুলে আসছে রাবেয়া আক্তার ও তার প্রথম শ্রেনীতে পড়ুয়া বোন কুলসুমকে নিয়ে আসে স্কুলে।

স্কুলে এসেই প্রথমে সাবান দিয়ে হাত ধোয়ার পর শিক্ষকদের দেয়া মাস্ক পড়ে রাবেয়া ও তার বোন কুলসুম। তারপর দু বোনকে দেয়া হয় চকলেট।

রাবেয়া আনন্দিত। রাবেয়া জানায় সে পঞ্চম শ্রেনীতে পড়ে। আনন্দ প্রকাশ করে রাবেয়া বলে উঠে, আজকে আমার স্যার দুইডা চকলেট দিছে। একটা কইরা মাস্ক দিছে।

শিক্ষকদের দেয়া মাস্ক পড়তে গিয়ে ছিড়ে ফলে প্রথম শ্রেনীর ছাত্র সাফায়েত হোসেন। পরে আরেকটি মাস্ক এনে পরিয়ে দেন শ্রেণী শিক্ষক। এবার আনন্দিত সাফায়েত একটু পর পর মাস্কে হাত দিয়ে দেখে মাস্ক ঠিক আছে কিনা। আনন্দ ও উৎসুক দৃষ্টি শিক্ষার্থীদের চোখেমুখে।

শিক্ষার্থীদের মাঝে মাস্ক, চকলেট বিতরণ করার এমন দৃশ্য দেখা যায় কুমিল্লা চান্দিনা উপজেলার গল্লাই দক্ষিন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে।

স্কুলের প্রধান শিক্ষক আবদুল মতিন জানান, দীর্ঘদিন পর স্কুল খুলেছে। আমাদের স্কুলে ২৯৪ জন শিক্ষার্থী। দীর্ঘদিন শিক্ষার্থীরা স্কুলে এসেছে। তাদের আগমন যেন আনন্দময় হয় সে জন্য স্কুলটি রঙ্গিন বেলুন দিয়ে সাজিয়েছি।

এছাড়া ছাত্রছাত্রীদের মাঝে চকলেট ও মাস্ক বিতরণ করেছি। শরীরের তাপমাত্রা পরীক্ষা করছি। মাস্ক, ফুল ও চকলেট পেয়ে শিক্ষার্থীরা আনন্দিত। আমরা চাই ভয় নয় সচেতন হয়ে উঠুক আমাদের শিক্ষার্থীরা।

চান্দিনা গল্লাই দক্ষিন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মত অন্য স্কুলগুলো তাদের শিক্ষার্থীদের জন্য মাস্ক, চলকেট বিতরণ করেছে। পাশাপাশি হাত ধোয়ার ব্যবস্থা করেছে।

পুরো জেলায় স্কুলের একই অবস্থা। উৎসব মূখর পরিবেশে চলছে শিক্ষার্থীদের বরণ করে নেয়ার পাশাপাশি পাঠদান।

কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুল মান্নান বলেন, জেলায় ২১০৬ সরকারী প্রাথমিক বিদ্যালয় রয়েছে। প্রতিটা স্কুলে নির্দেশনা দেয়স হয়েছে। শিক্ষার্থীদের যেন ফুল চকলেট দিয়ে বরণ করে নেয়া হয়। পাশাপাশি স্বাস্থ্যবিধি মানা হয়।

আরো দেখুন
error: Content is protected !!