২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের জঙ্গলে সুড়ঙ্গ, ২২ যুবক উদ্ধারে অভিযান

আন্তর্জাতিক ডেস্ক।।
পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনায় পরিত্যক্ত এলাকায় মাটির নিচে গভীর সুড়ঙ্গে বসবাসের ঘর, বাথরুম, সাইকেল রাখার জায়গা ও টিউবওয়েল রয়েছে। সেখানেই আটকে রাখা হয়েছে ২০-২২ যুবককে।

পালিয়ে বাঁচা বিহারের এক তরুণের চাঞ্চল্যকর এই অভিযোগের ভিত্তিতে রহস্যময় সেই সুড়ঙ্গের খোঁজে মাটি খুঁড়ে তল্লাশি শুরু করেছে পশ্চিমবঙ্গ ও বিহারের পুলিশ।

পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনার পানিহাটির নরসিংহ দত্ত ঘাট রোড এলাকায় বালক ব্রহ্মচারী আশ্রমের কাছে দীর্ঘদিনের পরিত্যক্ত একটি জমিতে নাকি সুড়ঙ্গ রয়েছে।

আবার ২০-২২ যুবককে সেখানেই আটকে রাখা হয়েছে বলে বিহার পুলিশের কাছে অভিযোগ করেছেন সুড়ঙ্গ থেকে পালিয়ে বাঁচা ১৯ বছরের এক বিহারি তরুণ।

ওই বিহারি তরুণের অভিযোগ, তাকেও সেই সুড়ঙ্গে আটকে রাখা হয়েছিল। বাজারে যাওয়ার অজুহাতে সুড়ঙ্গ থেকে বেরিয়ে পালিয়ে যান তিনি।

তবে কারা তাকে আটকে রেখেছিল, তা স্পষ্ট করেননি ওই তরুণ।

এই ঘটনায় পশ্চিমবঙ্গ পুলিশের সঙ্গে যোগাযোগ করে বিহার পুলিশ। শুক্রবার রাত থেকে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের সঙ্গে বিহার পুলিশ ওই সুড়ঙ্গের খোঁজে নেমেছে। রাজ্য পুলিশের গোয়েন্দারা সুড়ঙ্গ রহস্যের তদন্ত শুরু করেছে।

যার জমিতে এই সুড়ঙ্গ তার নাম কালী বিশ্বাস। তিনি এই সুড়ঙ্গের বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করেন। কালী বিশ্বাস বলেন, ‘জঙ্গল সাফাই চলছে। শাবল দিয়ে মাটি খোঁড়া শুরু হয়েছে। কাদা মাটি বের হচ্ছে। পুলিশ পুরো জঙ্গল পরিষ্কার করতে বলেছে।’

স্থানীয় তৃণমূল কাউন্সিলর জুলি সরকার এ প্রসঙ্গে বলেন, ‘ছোট থেকে এখানে বড় হয়েছি, এ রকম কিছু শুনিনি। তবে এ বিষয়ে অনুমান করতে চাই না। তদন্ত শুরু হয়েছে, প্রকৃত ঘটনা জানা যাবে।’

জমিতে জঙ্গল থাকায় সুড়ঙ্গ রহস্যের তদন্তের কাজ ব্যাহত হচ্ছে বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে।

আরো দেখুন
error: Content is protected !!