২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মায়ের পরকীয়ার বলি শিশু, ২৪ ঘণ্টায় চার্জশিট

নিউজ ডেস্ক।।
মুন্সীগঞ্জের চাঞ্চল্যকর শিশু জুবায়ের হত্যা মামলায় পুলিশ ২৪ ঘণ্টায় অভিযোগপত্র দাখিল করেছে। বৃহস্পতিবার (১২ আগস্ট) অভিযোগপত্রটি মুন্সীগঞ্জ আদালতে দাখিল করা হয়।

এর আগে বুধবার (১১ আগস্ট) মামলা গ্রহণের পর আসামি ইমন মাঝি (২২) আদালতে ১৬৪ ধারায় দোষ স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করেন। মুন্সীগঞ্জ সদর উপজেলার মধ্য মাকুহাটি মাঝি বাড়িতে মায়ের প্রেমিকার হাতে গেল সোমবার (৯ আগস্ট) খুন হয় প্রথম শ্রেণির ছাত্র জুবায়ের হোসেন (৭)।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি মো. আবু বকর সিদ্দিক জানান, মায়ের পরকীয়ার বলি হয়েছে জুবায়ের হোসেন। ইমন মাঝির সঙ্গে তার চাচী জোবায়ের হোসনের মা সালেনুর বেগমের অনৈতিক সম্পর্ক ছিল।

ইমন মাঝি এই সম্পর্কের পথের কাটা মনে করতো জোবায়েরকে। সোমবার সন্ধ্যায় জুবায়ের হোসেনকে গলায় পাটের রশি দিয়ে শ্বাসরোধ করে হত্যার পর মাঝি বাড়ির পেছনে পুকুরের কুচুরিপানা নিচে লাশ গুম করে ইমন।

আকস্মিক নিখোঁজ হওয়ার পর খোঁজাখুঁজির পর সোমবার দিবাগত রাতেই লাশ উদ্ধার হয়। সন্দেহজনক আচরণ দেখে পুলিশ ইমন মাঝিকে আটক করে।

মঙ্গলবার (১০ আগস্ট) তদন্ত ও জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে চাচীর সঙ্গে পরকিয়া এবং চাচাতো ভাইকে হত্যার ঘটনা স্বীকার করে ইমন।

মঙ্গলবার জোবায়ের হোসেনের বাবা মাইনুদ্দিন মাঝি বাদী হয়ে ভাতিজা ইমন মাঝিকে একমাত্র আসামি করে ৩০২, ২০১, ৩৪ ধারায় মুন্সীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ১৯ (৮) ২১। মঙ্গলবারই লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়।

পরদিন বুধবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দির পরই অভিযোগপত্র ইস্যু করা হয়। অভিযোগপত্র নং ৪৩৭। পরে বৃহস্পতিবার আদালতে অভিযোগপত্রটি দাখিল হয়েছে।

ওসি জানান, জোবায়ের তিন ভাইয়ের মধ্যে মেঝ। তার বাবা কৃষক। আর হত্যাকারি ইমন ছিল বেকার। এলাকায় বখাটে হিসেবে পরিচিত ছিল।

মুন্সীগঞ্জের পুলিশ সুপার আব্দুল মোমেন বলেন, ঘটনাটি ছিল ক্লু-লেস, ক্লু-পাওয়া যাচ্ছিল না। পরে মূল রহস্য উদঘাটন, স্বীকারোক্তিমূলক জবানবন্দি ও ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পরই সময় ক্ষেপণ না করে দ্রুত বিচারের স্বার্থে ত্রুটিমুক্তভাবে চার্জশিট দাখিল করা হয়।

দ্রুত বিচারে ক্ষতিগ্রস্ত পরিবারটি যেমন শান্তি পাবে আবার অপরাধও কমবে। অপরাধ করে যে পার পাওয়ার সুযোগ নেই সেটিই স্পষ্ট হলো। এটি দৃষ্টান্ত হয়ে থাকবে।

আরো দেখুন
error: Content is protected !!