১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রাত ১২টার পর ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

নিউজ ডেস্ক
করোনা সংক্রমণ রোধে ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২২ জুন) রাত ১২টা পর থেকে ট্রেন চলাচল বন্ধ থাকবে। তবে লকডাউন ঘোষণা করা হয়নি, এমন জেলাগুলোতে রেলে যাত্রী পরিবহন করা যাবে।

মঙ্গলবার রেল ভবনে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। তবে এই বিষয়ে রাত ৮টা পর্যন্ত গেজেট হয়নি বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম।

তিনি বলেন, ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধের বিষয়ে গেজেট তৈরির কাজ চলছে। রাতেই এই গেজেট প্রকাশ করা হবে।

বাংলাদেশ রেলওয়ে সূত্র জানায়, করোনা সংক্রমণ রোধে সোমবার (২১ জুন) সরকার সাত জেলায় লকডাউন দেয়। জেলাগুলো হলো- মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী এবং গোপালগঞ্জ।

এই জেলাগুলো মধ্যে নারায়ণগঞ্জ, গাজীপুর, রাজবাড়ীতে রেল যোগাযোগ বন্ধ থাকবে। এসব জেলায় ট্রেন থামবে না। গাজীপুরে ক্রসিংয়ে ট্রেন থামলেও যাত্রী ওঠানামা করতে পারবে না। বাকি চারটি জেলায় (মানিকগঞ্জ, মাদারীপুর, মুন্সিগঞ্জ, গোপালগঞ্জ) ট্রেন যোগাযোগ বা লাইন নেই। তবে আজ বৈঠকে ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ ঘোষণার সিদ্ধান্ত হয়। আগামী ৩০ জুন পর্যন্ত এই লকডাউন চলবে।

এদিকে ওই সাত জেলায় নৌযানও বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। এসব জেলাগুলোর মধ্যে লঞ্চ, স্পিডবোট ও ট্রলার বন্ধ থাকবে। একই সঙ্গে দেশের যেকোনো স্থান থেকে ছেড়ে যাওয়া যাত্রীবাহী নৌযান পথিমধ্যে এসব জেলার লঞ্চঘাটে ভিড়তেও পারবে না।

আরো দেখুন
error: Content is protected !!