১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোগীর পেটে কয়েন-ব্যাটারি-পেরেক

আন্তর্জাতিক ডেস্ক।।
তুরস্কে এক ব্যক্তির পাকস্থলিতে কয়েকশ’ কয়েন, পেরেক, ব্যাটারি এবং কাঁচের টুকরো পাওয়া গেছে। এ ঘটনার পর বিস্মিত চিকিৎসকরাও।

আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম গালফ টুডে এবং ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, তুরস্কে ৩৫ বছর বয়সী এক ব্যক্তি তলপেট ব্যথার কথা জানানোর পর তাকে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়।

সেখানে এন্ডোস্কপি ও এক্স-রে করে ওই ব্যক্তির পাকস্থলিতে বিভিন্ন ধরনের ২৩৩টি ‘অদ্ভূত’ জিনিস দেখতে পান চিকিৎসকরা।

ওই রোগীর পেটে থাকা জিনিসগুলোর মধ্যে ছিল কয়েন (লিরা মুদ্রা), ব্যাটারি, চুম্বক, স্ক্রু এবং কাঁচের টুকরো। সার্জনরা পরে অস্ত্রোপচারের মাধ্যমে রোগীর পেট থেকে সেগুলো অপসারণ করেন।

ডা. বেনিসি নামে হাসপাতালটির একজন চিকিৎসক বলেন, ‘অস্ত্রোপচারের সময় আমরা ওই রোগীর পেটে কয়েকটি পেরেক দেখতে পাই। এছাড়া তার বৃহৎ অন্ত্রে দুটি ধাতব টুকরো এবং দুটি পাথর পাওয়া গেছে। তবে অস্ত্রোপচার করে তার পেট থেকে সবকিছু বের করা হয়েছে।’

চিকিৎসকরা বলছেন, প্রাপ্তবয়স্ক কোনো ব্যক্তির ক্ষেত্রে সাধারণত এ ধরনের ঘটনা দেখা যায় না। অনিচ্ছাকৃতভাবে কোনো বস্তু গিলে ফেলার ঘটনা সাধারণত শৈশবে কিংবা মানসিক রোগী, কারাবন্দি বা বয়স্কদের ক্ষেত্রে ঘটে।

কবে এ অস্ত্রোপচার হয়েছে তা স্পষ্ট নয়। এছাড়া কয়েন, পেরেক, ব্যাটারির মতো জিনিসগুলো কীভাবে ওই ব্যক্তির পেটে গেছে সে বিষয়েও কোনো তথ্য পাওয়া যায়নি। রোগীর পরিচয়ও প্রকাশ করেনি হাসপাতাল কর্তৃপক্ষ।

আরো দেখুন
error: Content is protected !!