২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৬০ হাজার প্যাকেট খাবার বিতরণ করলেন -এমপি বাহার

মহানগর ডেস্ক।।
মহানগর আওয়ামী লীগের কার্যালয় সূত্রে জানা যায়, ৬০ হাজার প্যাকেট খাবার নিম্ন আয়ের মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে। নগরীর ২৭টি ওয়ার্ড ও ৬টি ইউনিয়নের ৫৪টি ওয়ার্ডের ৮১টি স্থানে সেগুলো রান্না করা হয়।

জোহরের নামাজের পর বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের জন্য দোয়া শেষে খাবারগুলো বিতরণ করা হয়েছে।

কুমিল্লায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে খাবার বিতরণ করা হয়েছে।

সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহারের আয়োজনে রোববার দুপুরে এ খাবারগুলো দেয়া হয়।

মহানগর আওয়ামী লীগের কার্যালয় থেকে জানা যায়, নিম্ন আয়ের মানুষের মধ্যে ৬০ হাজার প্যাকেট খাবার বিতরণ করা হয়েছে।

নগরীর ২৭টি ওয়ার্ড ও ৬টি ইউনিয়নের ৫৪টি ওয়ার্ডের ৮১টি স্থানে রান্না করা হয়। বিভিন্ন এলাকার মসজিদে জোহর নামাজের পর বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের জন্য দোয়া শেষে সেগুলো বিতরণ করা হয়। মহানগর ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীরা খাবারগুলো মানুষের কাছে পৌঁছে দিয়েছেন বলে জানা গেছে।

রান্না করা মোরগ পোলাও ও ডিমের প্যাকেট পেয়ে খুশি মহানগরীর ১১ নং ওয়ার্ডের কান্দিরপাড়ের ভ্যানচালক ইসহাক মিয়া। ভ্যানের ভেতর খাবার গুছিয়ে রাখতে রাখতে বলেন, ‘পোলাডারে খবর পাডাইছি।

আইলে তার কাছে প্যাকেটা দিয়া দেম। বাইত নিলে বউ, পোলা আর চুইট্টা মাইয়াডা মিল্লা খাইবো। হুনছি কাউন্সিলর সাবও ঘরে লোক দিয়া মুরকা পলাও পাডাইবো।’

নগরীর শাসনগাছা বাসস্ট্যান্ডে কাগজের ফুল বিক্রি করেন সফিক মিয়া। মোরগ পোলাও পেয়ে সড়কের পাশেই খেতে বসেন তিনি। বলেন, ‘আইজ বঙ্গবন্ধুর মৃত্যুর দিন। হুনছি হের লাইগ্যা দোয়া হইছে। নামাজের শেষে কয়েকজন আইয়া খানা দিয়া গেল। দুপুরে আইজ একটু বালাই খাইলাম।’

খাওয়া শেষে হাত মুছতে মুছতে সফিক মিয়া বঙ্গবন্ধুর জন্য দোয়া কামনা করেন। রান্না করা খাবার খেয়েছেন বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানার শিশুরাও।

এর আগে সকালে নগরীর শিশুপার্কসংলগ্ন বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার, জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহমেদ, জেলা পরিষদের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল আবু তাহের, আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান আইনজীবী আমিনুল ইসলাম টুটুলসহ জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সংসদ সদস্য বাহাউদ্দীন বাহার বলেন, ‘সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানাই। দুপুরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের জন্য দোয়া ও নিম্ন আয়ের মানুষের মধ্যে মোরগ পোলাও বিতরণ করি বিকালে আলোচনা সভা করি। করোনা পরিস্থিতির কথা ভেবেই মানুষের হাতে হাতে খাবার পাঠিয়েছি।’

আরো দেখুন
error: Content is protected !!