২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দাঁড়িয়ে হাততালি দিয়ে টাইগারদের অভিনন্দন জানাল অজিরা

নিউজ ডেস্ক।।
প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে বধ করেছে বাংলাদেশ। ঘরের মাটিতে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অজিদের হারিয়েছে ২৩ রানে। এই জয়ে সিরিজে এগিয়ে গেছে স্বাগতিকরা।

অথচ এই সিরিজ শুরুর আগে অস্ট্রেলিয়া দলের পক্ষ থেকে ছিল নানা শর্ত। অতিথিদের শর্তের ফুলঝুরিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের যেন দিশেহারা অবস্থা। একের পর এক চাওয়া-পাওয়া পূর্ণ করে শেষ পর্যন্ত সিরিজ মাঠে গড়ায়।

তবে অস্ট্রেলিয়ার নানা আপত্তি, আর বাহানার জবাব মাঠেই দিয়েছে টাইগাররা। বল আর ব্যাট হাতে দারুণ পারফরমেন্স করে যেন উচিত জবাব দিয়েছে সাকিব-রিয়াদরা।

ম্যাচের ঠিক আগের দিন অজিরা শর্ত দেয়, খেলা শেষে বাংলাদেশের ক্রিকেটার কিংবা আম্পায়ারদের সাথে হাত মেলাবে না। এছাড়া ছক্কা হলে ওই বল আর ধরবে না অজি ক্রিকেটাররা। দিতে হবে নতুন বল। খেলা হবে নতুন বল দিয়েই।

এতসব শর্ত মেনে মাঠে গড়ায় খেলা। প্রথম টি-টোয়েন্টিতে ১৩১ রানের স্বল্প পুঁজি নিয়েও অবিশ্বাস্য এক জয় তুলে নিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। এই রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া গুটিয়ে যায় ১০৮ রানে।

তবে খেলা শেষে একটি দৃশ্য নজর কেড়েছে সবার। জয় নিয়ে বাংলাদেশ দল যখন ড্রেসিংরুমে ফিরছিল ঠিক তখন বাংলাদেশ দলকে অভিনন্দন জানাতে ছুটে আসেন অস্ট্রেলিয়ার ড্রেসিংরুমের সদস্যরা।

তারা দাঁড়িয়ে হাততালি দিয়ে অভিনন্দন জানায় টিম বাংলাদেশকে। খেলা শেষ হওয়ার পরপরই ছবিটি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যেটিকে অনেকেই দেখছেন টিম স্পিরিট হিসেবে। এই ছবিই যেন বলে দিচ্ছে সম্মান অর্জন কিভাবে করতে হয়।

দল হেরেছে জেনেও প্রতিপক্ষের জয়ের আনন্দ ভাগাভাগি করার এই ছবিটি শেয়ার করে অনেকেই বাহবা দিচ্ছেন। ক্রিকেট মাঠে এর থেকে সুন্দর দৃশ্য আর কী হতে পারে!

আরো দেখুন
error: Content is protected !!