১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লার সীমান্তে যুবককে গুলি করে মরদেহ নিয়ে গেল বিএসএফ

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লা সীমান্তে কামাল হোসেন (৩২) নামে এক যুবককে গুলি করে হত্যা করে মরদেহ নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা।

সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যায় জেলার সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা উত্তর ইউনিয়নের পাহাড়পুর গ্রামের যশপুর বিওপির কাছে এ ঘটনা ঘটে। নিহত কামাল হোসেন সদর দক্ষিণ উপজেলার কুড়িয়াপাড়া গ্রামের ইদু মিয়ার ছেলে। 

১০ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল ইফতেখার হোসেন বিষয়টি নিশ্চিত করেন। জানা যায়, সোমবার সন্ধ্যায় পাহাড়পুর সীমান্তে কাঁটাতারের বেড়া পেরিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করেছিলেন কামাল।

বিএসএফের গুলিতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। পরে বিএসএফ সদস্যরা একটি অ্যাম্বুলেন্সযোগে তার মরদেহ নিয়ে যায়। 

১০ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল ইফতেখার হোসেন জানান, ভারতের অভ্যন্তরে কামাল হোসেন নামের ওই যুবক গেলে বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি চালায়।

এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। পরে বিএসএফের সদস্যরা অ্যাম্বুলেন্স করে মরদেহ নিয়ে গেছে। ওই যুবকের মরদেহ ফিরিয়ে আনার বিষয়ে বিএসএস এর সঙ্গে আমাদের কথা হয়েছে। আজ দুপুর ১টার দিকে আমাদের কাছে পতাকা বৈঠকের মাধ্যমে তার মরদেহ হস্তান্তর করার কথা রয়েছে। 

সদর দক্ষিণ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, আমরা শুনেছি। আমরা খোঁজখবর নিয়ে পরে বিস্তারিত জানাব।

এর আগে গত ৯ জুন কুমিল্লার বুড়িচং সীমান্তে অবৈধভাবে ভারতীয় চিনি আনতে গিয়ে নিহত হন আনোয়ার হোসেন নামে এক ব্যক্তি।

পরে তার মরদেহ ভারতে নিয়ে যাওয়া হয়। পরে পতাকা বৈঠক শেষে বিকেলে ওই ব্যক্তির মরদেহ বিজিবি’র কাছে হস্তান্তর করেছিল বিএসএফ।

ওই ঘটনার চার মাস পর আবারো কুমিল্লা সীমান্তে বিএসএফ এর গুলিতে বাংলাদেশি আরও এক ব্যক্তি নিহত হন। 

আরো দেখুন
error: Content is protected !!