১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এড.আবুল হাশেম খান কুমিল্লা-৫ (বুড়িচং ব্রাহ্মণপাড়া) আসনের আওয়ামীলীগের মনোনীত প্রার্থী।

নিজস্ব প্রতিনিধি
শনিবার দুপুরে বাংলাদেশ আওয়ামীলীগের সংসদীয় বোর্ডের এক সভা শেষে হাশেম খানের নাম ঘোষণা করা হয়।

এড. আবুল হাশেম খানঃ বর্তমান বুড়িচং উপজেলার আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পিপি। তিনি শূন্য আসনটিতে মনোনয়ন প্রত্যাশার আগ্রহ ব্যক্ত করে বলেন- প্রয়াত এমপি মতিন খসরুর সাথে আমার পথ চলা ১৯৬৯ সাল থেকে। মৃত্যুর আগ পর্যন্ত ৫২ বছর আমরা একসাথে রাজনীতিতে সম্পৃক্ত ছিলাম।

তবে প্রয়াত এমপির অন্যতম রাজনৈতিক শিষ্য বুড়িচং উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক পিপি আবুল হাশেম খানকুমিল্লা ভারত সীমান্তবর্তী বুড়িচং-ব্রাহ্মনপাড়া সংসদীয় আসনটিতে বুড়িচংয়ে ৯ টি ও ব্রাহ্মনপাড়ায ৮টি ইউনিয়ন সহ মোট ১৭ টি ইউনিয়ন নিয়ে গঠিত। এতে মোট ভোটার সংখ্যা প্রায় সাড়ে ৩ লক্ষাধিক।

উল্লেখ্য যে, কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মনপাড়া) সংসদীয় আসনটি সীমান্তবর্তী দুই উপজেলা নিয়ে গঠিত। তবে বিস্ময়ের ব্যাপার হলো উক্ত আসনের উপ-নির্বাচনে এরই মাঝে আলোচনায় এসেছে ৪০ জন প্রার্থীর নাম। এদের মধ্যে রয়েছেন প্রয়াত নেতার সহধর্মিনী, পুত্র, কন্যা, আপন সহোদর, দীর্ঘ দিনের রাজনৈতিক সহকর্মী, রাজনৈতিক শিষ্য, সরকারী অবসরপ্রাপ্ত আমলা বা আওয়ামীলীগের নিবেদিত প্রান সমর্থকগণ। বিগত প্রায় ৪০ বছর ধরে এই আসনের অপ্রতিদ্বন্ধি প্রার্থী ৫ বারের সংসদ সদস্য প্রয়াত নেতা করোনায় মৃত্যুর পর থেকে অনেকেই উক্ত আসনে প্রার্থী হয়ে আবদুল মতিন খসরু এমপির অসমাপ্ত কাজ সম্পন্ন করার মনোভাব পোষন করে আসছে।

আরো দেখুন
error: Content is protected !!