bn বাংলা
১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

কুমিল্লায় তেলের দাম বাড়বে শুনেই দেড় ঘন্টা ফিলিং স্টেশন বন্ধ!

নিজস্ব প্রতিনিধি।।
সরকারি নির্দেশনায় জ্বালানি তেল বৃদ্ধির খবরের সাথে কুমিল্লা শহর এবং মহাসড়কের ফিলিং স্টেশনগুলোতে অকটেন, ডিজেল ও পেট্রোল নিতে ভিড় জমায় বাইকার ও পরিবহন চালকরা।

শুক্রবার দিবাগত রাত ১২ টার পর নতুন দামে তেল নিতে হবে এমন নির্দেশনায় রাত ১১ টার পর থেকেই ফিলিং স্টেশনগুলোতে যানবাহনে ভিড় কমে যায়।

তবে পুরোনো দামে বাড়তি তেল বিক্রি না করার উদ্দেশ্যে ফিলিং স্টেশন বন্ধ করে দেয়। কোন কোন স্টেশনে ১ লিটারের বেশি তেল বিক্রি করবে না বলে জানিয়ে দেয়। পরে রাত ১২ টার পর তারা আবার নতুন দামে তেল বিক্রি শুরু করেন।

কুমিল্লা শহরের একাধিক বাইকার জানান, দাম বৃদ্ধির খবরে প্রায় সকল ফিলিং স্টেশন বন্ধ করে দেয়। যা মোটেও উচিত হয়নি। চকবাজার-টমছমব্রীজ কোন পাম্পেই তেল দেয়নি।

এদিকে দাম বৃদ্ধি করার সাথে মহাসড়কেও বেশ কয়েকটি পাম্প বন্ধ করে দেয়। এসময় এসময় মহাসড়কের কুটুম্বপুর এলাকায় মেসার্স হাইওয়ে ফিলিং স্টেশন নামে একটি পাম্পকে ঘেরাও কওে পরিবহন চালক ও শ্রমিকরা। মহাসড়কে বেশ কিছুক্ষণ অবরোধ তৈরী কওে তারা। পরে পুলিশ এসে বিষয়টি সুরাহার চেষ্টা করে।

ট্রাক চালক ইসমাইল হোসেন জানান, ১২ টার পর তারা বেশি দামে বিক্রি করবে তাই তেল মজুদ করলো। কিন্তু আমরা চাইলেও তেল নিতে পারলাম না বিষয়টি একেবারেই ঠিক হয়নি। পরে পুলিশ আসে।

শুক্রবার সন্ধ্যায় এক প্রজ্ঞাপন দিয়ে নতুন দাম কার্যকরের কথা জানায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। এক লাফে ডিজেল ও কেরোসিনে বাড়ানো হয়েছে লিটারে ৩৪ টাকা।

নতুন করে ডিজেল ও কেরোসিন এখন ভোক্তাকে কিনতে হবে ১১৪ টাকা করে। অন্য দিকে অকটেনে প্রতি লিটারে বাড়ানো হয়েছে ৪৬ টাকা। এখন প্রতি লিটার অকটেন ১৩৫ এবং পেট্রোল ৪৪ টাকা বেড়ে হয়েছে ১৩০ টাকা লিটার। এই হিসাবে ডিজেলের দাম বাড়ানো হয়েছে ৪২ দশমিক ৫ শতাংশ আর অকটেন-পেট্রোলে বেড়েছে ৫১ শতাংশ।

বৈশ্বিক বর্তমান প্রেক্ষাপটে বিশ্ববাজারে জ্বালানির মূল্য বেড়ে যাওয়া এমন সিদ্ধান্তের কথা জানায় সরকার। জ্বালানি তেলের নতুন এই দাম কার্যকর হবে শুক্রবার রাতেই।

আরো দেখুন
error: Content is protected !!