১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী রেজাউল গ্রেফতার

বিশেষ প্রতিনিধি।।
আলোচিত সাবেক কুমিল্লা জেলা ছাত্রলীগ নেতা দেলোয়ার হত্যা মামলা সহ ২১মামলার আসামী মো রেজাউল করিমকে কুমিল্লা বিবির বাজার সীমান্ত থেকে আটক করেছে বিজিবি, এসময় তার সাথে ০৪টি ম্যাগাজিন গুলি, ১৬ পিস ইয়াবা, নতুন ধরনের ভারতীয় ১ প্যাকেট “কৌটা মাদক”, ভারতীয় পরিচয়পত্র ৩টি, ভারতীয় ইউসিবি ব্যাংকের ২টি ডেবিট কার্ড, ভারতীয় বিভিন্ন প্রকার ৭টি কার্ড, পাওয়ার যায় ।গতকাল শনিবার রাত ৩টায় গোলাবাড়ি পোস্টের কাছে গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে রেজাউল আটক করেন কুমিল্লা-১০ বিজিবি ব্যাটালিয়ন।

কুমিল্লা-১০ বিজিবি ব্যাটালিয়ন একটি প্রেস বিজ্ঞাপ্তি বলা হয়, শনিবার দিবাগতরাত ৩ টায় জেলার কোতয়ালী থানার আওতাধীন সীমান্ত পিলার ২০৮২/৭ এস হতে আনুমানিক ১০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কেরানী নগর (সাজু মেম্বারের বাড়ি) স্থানে অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনা সময় প্রথমে দুইজনকে সন্দেহজনক ব্যক্তিকে অটোরিক্সায় দেখতে পাওয়া যায়।

এসময় তাদেরকে উক্ত স্থানে আসার কারণ জিজ্ঞাসা করলে তারা জানায় তাদের একজন সঙ্গী সাজু মেম্বারের বাড়ি হতে ভারতের অভ্যন্তরে প্রবেশ করেছে। তারা উক্ত ব্যক্তির ফেরত আসার অপেক্ষায় আছে। পরবর্তীতে আনুমানিক ১টায় বিজিবি টহল দল ভারত হতে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশরত এক ব্যক্তিকে দেখতে পায় এবং তাকে চ্যালেঞ্জ করে। এসময় উক্ত ব্যক্তি ভারতের অভ্যন্তরে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল তাকে ধাওয়া করে এবং ০১টি ব্যাগসহ আটক করতে সক্ষম হয়।আটককৃত ব্যক্তির ব্যাগ তল্লাশী করে ১টি ৩২ বরো রিভলভার এবং ম্যাগাজিনসহ ০৪টি গুলি, ১৬ পিস ইয়াবা, নতুন ধরনের ভারতীয় “কৌটা মাদক” ১ প্যাকেট, ভারতীয় পরিচয়পত্র ৩টি, ভারতীয় ইউসিবি ব্যাংকের ডেবিট কার্ড ২টি, ভারতীয় বিভিন্ন প্রকার কার্ড ৭টি, বাংলাদেশী নগদ টাকা ৭৮৫/- টাকা এবং কাতারের ১০ দিরহাম উদ্ধার করা হয়। শুরুতে নিজের পরিচয় গোপন করলেও পরবর্তীতে বিস্তারিত জিজ্ঞাসাবাদে জানায় যে, সদর দক্ষিণ উপজেলার বল্লভপুর গ্রামের আব্দুল রাজ্জাক ছেলে মো রেজাউল করিম (৩৪ ।

উক্ত তালিকাভুক্ত কুমিল্লার শীর্ষ সন্ত্রাসী রেজাউল, সে ভারতে অবৈধভাবে অবস্থান করে বাংলাদেশে হত্যা, রাহাজানি এবং ধর্ষনের ন্যায় নানাবিধ অপকর্মে লিপ্ত আছে।পরবর্তীতে আরো জানা যায় তার বিরুদ্ধে প্রায় একাধিক হত্যা মামলাসহ অন্যান্য প্রায় ৩০টি মামলা চলমান রয়েছে। উক্ত শীর্ষ সন্ত্রাসী বিজিবি’র হাতে ধৃত হওয়ায় কুমিল্লা বাসীর মধ্যে ব্যাপকভাবে স্বস্তির বহিঃপ্রকাশ ঘটেছে।

এ ব্যাপারে জানতে চাইলে কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) অতিরিক্ত পরিচালক মোহাম্মাদ রেজাউল রহমান বলেন, আমরা তার বিষয় বিস্তারিত জেনে প্রয়োজনী আইনানুগ ব্যবস্থা গ্রহন করেছি।

এছাড়া আলোচিত শীর্ষ সন্ত্রাসী আটক হাওয়া জেলাবাসীকে ব্যাপকভাবে স্বস্তির বহিঃপ্রকাশ। রেজাউল করিম কে অস্ত্র ও মাদক সহ কুমিল্লায় কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর প্রক্রিয়া চলমান রয়েছে ।

আরো দেখুন
error: Content is protected !!