bn বাংলা
৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ঢাকায় পৌঁছেছে মেট্রোরেলের প্রথম কোচ সেট

ঢাকায় পৌঁছেছে মেট্রোরেলের প্রথম সেট। বুধবার (২১ এপ্রিল) বিকেল ৫টার দিকে রাজধানীর দিয়াবাড়িতে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) নির্মিত জেটিতে প্রথমে দুটি এবং এর ঘণ্টা পর বাকি চারটি কোচ পৌঁছে।

মেট্রোরেল প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিকি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ট্রেনের ছয়টি কোচের মধ্যে দুটি আজ বিকেল ৫টার দিকে ও বাকি চারটি ৬টার দিকে রাজধানীর দিয়াবাড়িতে মেট্রোরেল ডিপোর কাছে ডিএমটিসিএলের নতুন জেটিতে পৌঁছেছে।

গত ৩১ মার্চ মেট্রোরেলের কোচের প্রথম চালানটি জাপান থেকে মোংলা বন্দরে পৌঁছায়। সেখানে যথাযথ প্রক্রিয়া শেষে ট্রেনের কোচ বহনকারী দুটি বার্জ ১৬ এপ্রিল ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে। জাপানের কোবে বন্দর থেকে গত ৪ মার্চ কোচগুলো রওনা হয়।

এমএএন সিদ্দিকি জানান, এখন কোচগুলো ডিপোতে নেওয়া হবে। তারপরে ট্রায়াল রান শুরুর আগে এগুলোর একটি সমন্বিত পরীক্ষা করা হবে। ডিএমটিসিএল সূত্র জানায়, প্রতিটি ট্রেনের ধারণ ক্ষমতা হবে সর্বোচ্চ দুই হাজার ৩০৮টি আসন। ডিএমটিসিএল ২০১৭ সালের আগস্টে কাওয়াসাকি-মিতসুবিশি কনসোর্টিয়ামের সঙ্গে মেট্রোরেলের জন্য ২৪ সেট ট্রেন তৈরির চুক্তি সই করে।

আরো দেখুন
error: Content is protected !!