bn বাংলা
২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

দেবিদ্বারে ভিপি নূরের বিরুদ্ধে মামলা

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। পুরোনো ছবি
ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করা হয়েছে।

ফেসবুক লাইভে এসে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে এই মামলা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বেচ্ছাসেবকলীগের কুমিল্লা উত্তর জেলা সদস্য মো. লিটন সরকার বাদী হয়ে দেবিদ্বার থানায় মামলাটি করেন। ওসি মো. আরিফুর রহমান তথ্যটি নিশ্চিত করেছেন।

অভিযোগকারী লিটন সরকার বলেন, ‘ধর্মীয় মূল্যবোধে আঘাত করে ফেসবুকে উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের বেশ কয়েকটি ধারায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে।’

এসময় উপস্থিত ছিলেন অভিযোগকারী লিটন সরকারের আইনজীবী অ্যাডভোকেট মো. হারুনুর রশিদ (সবুজ), কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য মো. সাদ্দাম হোসেন, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ নেতা যাদব রায় প্রমুখ।

মামলার আইনজীবী অ্যাডভোকেট মো. হারুনুর রশিদ (সবুজ) বলেন, ‘ভিপি নূর তার ভেরিফাইড ফেসবুক লাইভে এসে “কোনো আওয়ামী লীগ মুসলমান হতে পারে না।” যারা আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজসহ বিভিন্ন উস্কানিমূলক বিদ্বেষ ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫(২)২৮ (২)/২৯(১)৩১ (২) ধারায় অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান বলেন, ‘ভিপি নূরুল হক নূরের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি। এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে পরামর্শ করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।’

এর আগে, গতকাল বুধবার বিকেলে ডিজিটাল নিরাপত্তা আইনে নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করেছেন কক্সবাজার ছাত্রলীগের সহসভাপতি মইন উদ্দিন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্মীয় উস্কানীমূলক বক্তব্যের জন্য নুরুল হক নুরের বিরুদ্ধে মামলাটি করেন তিনি।

প্রসঙ্গত, গত বুধবার বিকেলে ফেসবুক লাইভে এসে নুরুল হক নূর বলেন, ‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদকব্যবসায়ী, চিটার-বাটপার এই ধরনের মুসলমান। শুক্রবার একদিন নামাজ পড়তে যাবে, আর পাঁচ ওয়াক্ত নামাজের কোনো খবর নাই।’

নূর লাইভে এসে আরও বলেন, ‘আওয়ামী লীগের উগ্রবাদীরা আলেম-ওলামাদের নিয়ে যেভাবে বিদ্বেষ ছড়াচ্ছে, তাদের চরিত্র হরণ করছে, এরা মুসলমান হতে পারে না। এদের কোনো ঈমান নাই।’

আরো দেখুন
error: Content is protected !!